Vlogger এর জন্য সেরা ফ্রিওয়্যার ভিডিও এডিটিং সফটওয়্যার

Loading...


“যদি একটি ছবির মূল্য হাজার শব্দের হয়, তাহলে একটি ভিডিওর মূল্য এক মিলিয়ন। “

আপনি আপনার গল্প বলতে পারেন বা টেক্সট-ভিত্তিক-তথ্যের চেয়ে চিত্রগুলিতে আরও ভাল কিছু ব্যাখ্যা প্রদান করতে পারেন। কারণ আমাদের মস্তিষ্কে পাঠানো প্রায় %০% তথ্য চাক্ষুষ। এবং ইউটিউব, ইনস্টাগ্রাম, ভিমিও এবং অন্যান্য অনেক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের জন্য ধন্যবাদ, লোকেরা এখন যে কোনও ভিডিও সহজেই খুঁজে পেতে পারে। এই কারণে, ভ্লগাররা জনপ্রিয় হয়ে উঠছে কারণ তারা তাদের ভাগ করা সামগ্রী থেকে অর্থও পেতে পারে। একজন সফল ভলগার হতে হলে আপনার প্রয়োজন হবে সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার। এখানে আমাদের বাছাই।

আরও পড়ুন – সর্বনিম্ন CPU ব্যবহারের সাথে কিনতে সেরা লাইটওয়েট ভিডিও এডিটিং সফটওয়্যার

Vlogger এর জন্য সেরা ফ্রিওয়্যার ভিডিও এডিটিং সফটওয়্যার

চলচ্চিত্র নির্মাতাদের বিপরীতে, ভ্লগাররা বিভিন্ন পটভূমি থেকে আসে। তাদের মধ্যে কেউ একা কাজ করে। এজন্য তাদের জন্য উপযুক্ত সেরা ভিডিও এডিটিং সফটওয়্যার ব্যবহার করা সহজ, দ্রুত এবং হালকা হওয়া উচিত।

ভিডিওপ্রক ভ্লগার

পেশাদাররা – ফ্রিওয়্যার, লাইটওয়েট, উইন্ডোজ এবং ম্যাকওএস, পূর্ণ জিপিইউ ত্বরিত (দ্রুত 47x পর্যন্ত), ব্যবহার করা সহজ, 4 কে এবং 8 কে সমর্থন।

অসুবিধা – বিনামূল্যে সংস্করণে ওয়াটারমার্ক

সর্বাধিক জনপ্রিয় ভিডিও এডিটিং সফটওয়্যারের জন্য উচ্চ চশমা সিস্টেমের প্রয়োজনীয়তা প্রয়োজন। উদাহরণস্বরূপ অ্যাডোব প্রিমিয়ার প্রো নিন, যা ন্যূনতম প্রয়োজন হিসাবে 8 গিগাবাইট র RAM্যামের জন্য জিজ্ঞাসা করে। এমনকি অ্যাডোব প্রিমিয়ার এলিমেন্ট এবং সাইবার পাওয়ার ডাইরেক্টর 365 এর মত লাইটওয়েট সফটওয়্যারের জন্য আপনার কম্পিউটারে কমপক্ষে 4 গিগাবাইট র‍্যাম প্রয়োজন। এটি অবশ্যই কম স্পেক কম্পিউটারে কাজ করবে না। আপনি এটি 6 গিগাবাইট র্যাম পিসিতে ইনস্টল করতে সক্ষম হতে পারেন, তবে এটি ধীর গতিতে চলবে।

ভিডিওপ্রক ভ্লগার কম সিস্টেমের প্রয়োজনীয়তা নিয়ে আসে। এটির প্রয়োজন শুধুমাত্র 1 জিবি র RAM্যাম, একটি 2 গিগাহার্জ প্রসেসর এবং 512 এমবি জিপিইউ ভিআরএএম ন্যূনতম স্পেকের প্রয়োজনীয়তা হিসাবে। এর লেভেল-3 হার্ডওয়্যার এক্সিলারেশন, যা সম্পূর্ণরূপে ইন্টেল, এএমডি®, এবং এনভিআইডিআইএ® জিপিইউ দ্বারা চালিত, আউটপুট কোয়ালিটি না হারিয়ে 47x রিয়েল টাইমে ভিডিও এনকোডিং এবং প্রসেসিং গতি বাড়িয়ে তুলতে পারে।

তারা একটি স্বজ্ঞাত ইউজার ইন্টারফেস দিয়ে ভিডিওপ্রোক ভ্লগার তৈরি করে এবং যেকোনো ভ্লগিং স্তরের জন্য সফটওয়্যারটি উৎসর্গ করে। এমনকি যদি আপনি একজন শিক্ষানবিশ হন এবং এর আগে আপনার সম্পাদনার পটভূমি না থাকে, আপনি কয়েক মিনিটের মধ্যে একটি অত্যাশ্চর্য ভিডিও তৈরি করতে সক্ষম হবেন।

এখানে VideoProc Vlogger এর হাইলাইট ফিচার যা আপনার এডিটিং প্রক্রিয়াকে পরবর্তী স্তরে নিয়ে আসবে।

ঘ। চাক্ষুষ প্রভাব

VideoProc Vlogger আপনাকে আপনার ভিডিওতে সহজেই ড্রাগ অ্যান্ড ড্রপ হিসেবে ভিজ্যুয়াল ইফেক্ট যোগ করতে দেয়। ট্রানজিশন, ইফেক্টস, টাইটেল অ্যানিমেশন, 3D LUTs ফিল্টার, মোশন, গ্রিন স্ক্রিন এবং আরও অনেক কিছুর উপর শত শত অবিশ্বাস্য প্রভাব এবং ফিল্টার রয়েছে।

2. গতি প্রভাব

এই ফ্রিওয়্যারে 28 টি মোশন প্রিসেট রয়েছে যা আপনি সিনেমাটিক ক্যামেরা মুভমেন্ট যেমন ডায়নামিক ক্রপিং, মোশন জুম, রোটেশন, এঙ্গেল চেঞ্জ, হাইলাইটস, ক্রপ-ওপেনিং, কেন বার্নস ইফেক্ট এবং আরও অনেক কিছু তৈরি করতে পারেন।

3. গতি রamp্যাম্পিং

আপনি কমপক্ষে 14 স্পিড-রmp্যাম্পিং প্রিসেট প্রভাব ব্যবহার করতে পারেন ভিডিওপ্রক ভ্লগার। ফুটেজকে গতি বা ধীর করতে, টুলবারের স্পিড অপশনে ক্লিক করুন। তারপরে, কীফ্রেমটি রাখুন এবং আপনার পছন্দসই গতি পেতে বক্ররেখাটি সরান।

4. রঙ গ্রেডিং এবং সংশোধন

রঙের গ্রেডিং এবং সংশোধন আপনাকে আরও নান্দনিক দেখতে একটি ভিডিও উন্নত করার অনুমতি দেয়। প্রায় 100 টি অন্তর্নির্মিত LUTs (লুকআপ টেবিল) দিয়ে, আপনি এক ক্লিকে আপনার ফুটেজ রঙিন করতে পারেন। এটি আপনার সময় বাঁচাতে পারে এবং একজন শিক্ষানবিসের জন্যও সহায়ক হতে পারে।

5. অডিও এডিটিং

এর অডিও সম্পাদক ভিডিওপ্রক ভ্লগার তিনটি অডিও বিশ্লেষক মোড, 12 টি অন্তর্নির্মিত অডিও প্রভাব এবং একটি 10-ব্যান্ড ইকুয়ালাইজার। যদি আপনি দেখতে পান যে আসল অডিও খুব কম, আপনি ভলিউমকে দ্বিগুণ করে বা আপনার ইচ্ছামতো জোরে করতে পারেন। এটি আপনাকে ভিডিওতে অডিও প্রভাব যুক্ত করতে এবং কোন বিভাগে আপনি ব্যাকগ্রাউন্ড ফেইড করতে চান এবং কোথায় ভলিউম বাড়াতে চান তা নির্বাচন করতে দেয়।

এই ফ্রিওয়্যারে আরও দুর্দান্ত বৈশিষ্ট্য পাওয়া যায়, যেমন স্প্লিট স্ক্রিন, পিকচার ইন পিকচার এবং গ্রিন স্ক্রিন।

iMovie

পেশাদার – বিনামূল্যে, কোন ওয়াটারমার্ক, সহজ এবং স্বজ্ঞাত ইন্টারফেস, লাইটওয়েট

অসুবিধা-শুধুমাত্র ম্যাক ব্যবহারকারীদের জন্য, মাল্টি-ক্যাম এবং মোশন ইফেক্টের মতো বৈশিষ্ট্যগুলির অভাব

আপনি যদি ম্যাক ব্যবহারকারী হন এবং আপনার কম্পিউটারে থার্ড-পার্টি ভিডিও এডিটিং সফটওয়্যার ডাউনলোড করার মত মনে না করেন, তাহলে iMovie আপনার সেরা বিকল্প হতে পারে। এটি সম্পাদনার জন্য একটি বিনামূল্যে নেটিভ অ্যাপল অ্যাপ, একটি সহজ ইন্টারফেস রয়েছে এবং এটি হালকা ওজনের। এটি আপনার ম্যাকের প্রায় 2 গিগাবাইট র‍্যাম নেয় ন্যূনতম বৈশিষ্টের প্রয়োজন হিসাবে।

iMovie আপনাকে 4K পর্যন্ত ভিডিও ফুটেজ সম্পাদনা করতে দেয়। সাউন্ড এফেক্ট, মিউজিক বা ভয়েস-ওভার যোগ করা মোটেই জটিল নয়। থিম এবং টেমপ্লেট ডিজাইন চিত্তাকর্ষক এবং ব্যবহারের জন্য প্রস্তুত। সবুজ পর্দার পটভূমিকে আপনার পছন্দসই কিছুতে পরিবর্তন করতে ফ্রিওয়্যারটি একটি ক্রোমা-কী সহ আসে।

ভিএসডিসি

পেশাদার – কম সিস্টেমের প্রয়োজনীয়তা, পুরানো উইন্ডোজ ওএস সংস্করণের সাথে কাজ, বিনামূল্যে সংস্করণ পাওয়া যায়, 4 কে সমর্থন

কনস – শুধুমাত্র উইন্ডোজ, জটিল ইন্টারফেস, খাড়া শেখার বক্ররেখার জন্য উপলব্ধ

ভিএসডিসি কম সিস্টেমের প্রয়োজনীয়তা সরবরাহ করে। এর জন্য শুধুমাত্র 1 গিগাবাইট র RAM্যাম এবং 1.5 গিগাহার্জ ইন্টেল, এএমডি বা একটি সামঞ্জস্যপূর্ণ প্রসেসর প্রয়োজন। বিস্ময়করভাবে, এটি উইন্ডোজ ওএসের পুরানো সংস্করণ, যেমন এক্সপি এসপি 3, ভিস্তা এবং উইন 7 এর সাথেও কাজ করতে পারে। আউটপুট AVI, MKV, WAV, TIFF এবং আরও অনেক কিছুর মত ভিডিও কোডেক এবং ফরম্যাট সমর্থন করে।

হাজার হাজার ভিডিও এবং অডিও প্রভাব আপনার ফুটেজ pimp করতে। ইনস্টাগ্রামের মতো ফিল্টারগুলি আপনার ভিডিওকে দ্রুত পলিশ করতে সহায়তা করে। দুর্ভাগ্যবশত, মোশন ট্র্যাকিং টুল শুধুমাত্র পেইড ভার্সনে পাওয়া যায়।

Avidemux

পেশাদাররা – সম্পূর্ণ বিনামূল্যে, পরিষ্কার ইন্টারফেস, নতুনদের জন্য দুর্দান্ত, উইন্ডোজ, ম্যাকওএস, লিনাক্স

অসুবিধা – মৌলিক সম্পাদনার জন্য, মদ ব্যবহারকারী ইন্টারফেস, বৈশিষ্ট্যগুলির অভাব

Avidemux একটি বিনামূল্যে, ওপেন সোর্স ভিডিও এডিটিং সফটওয়্যার। এটি একটি স্পষ্ট ইন্টারফেস আছে কিন্তু একটি সময়রেখা নেই। এটি সাধারণ মৌলিক সম্পাদনা ভ্লগ ফুটেজের জন্য উপযুক্ত, যেমন কাটিং, ফিল্টারিং এবং এনকোডিং।

ফ্রিওয়্যার ব্যবহার করা সহজ, কিন্তু এটি একটি পুরানো স্কুল ইন্টারফেস আছে। এইভাবে, যদি আপনি একটি আধুনিক ভিডিও এডিটিং ইন্টারফেসে অভ্যস্ত হন, তাহলে আপনাকে কিছুটা মানিয়ে নিতে হতে পারে। এটি নতুনদের জন্য চমৎকার অথবা যদি আপনি বেসিক এডিটিং করতে চান। কিন্তু, যদি আপনি আপনার সৃজনশীলতাকে পরবর্তী স্তরে নিয়ে যাচ্ছেন, তাহলে Avidemux আপনার জন্য উপযুক্ত নাও হতে পারে।

Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *