Swara Bhasker: লালবাজারে স্বরার নামে অভিযোগ দায়ের কলকাতার যুবকের

Loading...

গত ১৭ অগস্ট তালিবান ও হিন্দুত্ব প্রসঙ্গে টুইট করেছিলেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। এ বার তাঁর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ তুললেন কলকাতার এক কলেজ ছাত্র। বৃহস্পতিবার রাজ চৌধুরী নামের ওই যুবক কলকাতা পুলিশের সাইবার সেলে স্বরার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পার্ক সার্কাসের বাসিন্দা রাজ কলকাতারই একটি কলেজে দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি কলকাতা পুলিশের সাইবার সেলের ডিসি-র কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন। অভিযোগপত্রের প্রতিলিপি পাঠিয়েছেন কলকাতার পুলিশ কমিশনারকেও।

তালিবানের আফগানিস্তানের ক্ষমতা দখলের পর থেকেই পৃথিবী জুড়ে এই একটি বিষয়ই মূলত চর্চার কেন্দ্রে। যে যার মতো মন্তব্য করছেন নেটমাধ্যমে। মতামত জানাচ্ছেন। এরই মধ্যে বলিউড অভিনেত্রী স্বরা নিজের টুইটার প্রোফাইলে তালিবানি সন্ত্রাসের কথা বলেছেন। কিন্তু তাঁর বক্তব্যে উঠে এসেছে ‘হিন্দু সন্ত্রাস’-এর কথাও। স্বরা লিখেছেন, ‘আমরা তালিবানি সন্ত্রাস নিয়ে আতঙ্কিত হব, হিন্দুত্ববাদী সন্ত্রাস নিয়ে মাথা ঘামাব না— এই মানসিকতাও যেমন ভুল, তেমনই তালিবানি সন্ত্রাসের কথা শুনে নিশ্চিন্তে বসে থাকব আর হিন্দুত্ববাদী সন্ত্রাস নিয়ে ক্ষোভ প্রকাশ করব— এটাও ভুল। শাসক এবং শোষিতের পরিচয়ের উপরে যেন আমাদের মানবিকতা এবং মূল্যবোধ নির্ভর না করে।’

Loading...

তার পর থেকেই টুইটারে ট্রেন্ড চলছে, ‘অ্যারেস্ট স্বরা ভাস্কর’, অর্থাৎ তাঁকে গ্রেফতার করা হোক। বিরোধী পক্ষের নেটাগরিকরা ইতিমধ্যেই তাঁকে আক্রমণ করা শুরু করে দিয়েছেন।

তবে লালবাজারে করা রাজের অভিযোগ নিয়ে কলকাতা পুলিশের তরফে বৃহস্পতিবার রাত পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *