Kolkata Metro: রবিবারও চলবে মেট্রো

Loading...

যাত্রী-সংখ্যা বৃদ্ধি পাওয়ায় শনিবার মেট্রোয় বাড়ছে স্টাফ স্পেশ্যাল ট্রেনের সংখ্যা। সেই সঙ্গে প্রায় চার মাস বন্ধ থাকার পরে এ বার রবিবারও চলবে স্টাফ স্পেশ্যাল মেট্রো। এত দিন রবিবার পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকত।

মেট্রো সূত্রের খবর, আগামী শনিবার থেকে মেট্রোয় সারা দিনে ১০৪টির বদলে ১৭২টি ট্রেন কবি সুভাষ ও দমদমের মধ্যে চলবে। শনিবার দিনের ব্যস্ত সময়ে আট মিনিট অন্তর ট্রেন চলবে। সকাল ৮টায় দুই প্রান্তিক স্টেশন, কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে পরিষেবা শুরু হবে। অন্তিম ট্রেন কবি সুভাষ এবং দমদম থেকে রাত ৯টায় ছাড়বে। দক্ষিণেশ্বর থেকে অন্তিম ট্রেন রাত ৮টা ৪৮ মিনিটে ছাড়বে। সারা দিনে আপ এবং ডাউন লাইনে ৮৬টি করে ট্রেন চলবে। এর মধ্যে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্যে ১৬৫টি ট্রেন চলাচল করবে।

Loading...

রবিবার স্টাফ স্পেশ্যাল মেট্রো পরিষেবা শুরু হবে সকাল ১০টায়। তবে আগামী রবিবার ডব্লিউবিসিএস পরীক্ষার্থীদের জন্য পরিষেবায় ছাড় থাকছে। পরীক্ষার্থী ছাড়াও ওই দিন অভিভাবকেরা অ্যাডমিট কার্ড দেখিয়ে মেট্রো স্টেশনে ঢুকতে পারবেন। যদিও পরীক্ষার্থী ও অভিভাবকদের স্মার্ট কার্ড ব্যবহার করে যাতায়াত করতে হবে। এ বার থেকে রবিবারের অন্তিম ট্রেন সপ্তাহের অন্যান্য দিনের মতোই কবি সুভাষ এবং দমদম থেকে রাত ৯টায় ছাড়বে। দক্ষিণেশ্বর থেকে অন্তিম ট্রেন ৮টা ৪৮ মিনিটে ছাড়বে। রবিবার সারা দিনে ১১২টি ট্রেন চলবে। এর মধ্যে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্যে ১১১টি ট্রেন চলবে।

মেট্রো সূত্রের খবর, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত যাত্রীদের জন্য শনিবার স্টাফ স্পেশ্যাল চললেও সেখানে ভিড় বাড়ছে। ফলে, দূরত্ব-বিধি মানার স্বার্থে মেট্রোয় ট্রেনের সংখ্যা বাড়ানো হয়েছে। আগামী কাল শুক্রবার, মহরমের ছুটি থাকায় মেট্রোয় ট্রেনের সংখ্যা কমছে। ওই দিন ২৪০টির বদলে সারা দিনে ১৭২টি মেট্রো চলবে।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *