Kashmir-Taliban: কাশ্মীর সুরক্ষিত, উপত্যকার ক্ষতি করতে পারবে না তালিবান, দাবি ভারতীয় সেনার

Loading...

কাশ্মীরে তালিবদের থেকে কোনও বিপদের আশঙ্কা নেই, আশ্বস্ত করল ভারতীয় সেনা। তারা জানিয়েছে, কাশ্মীর সম্পূর্ণ সুরক্ষিত। তাই তালিবদের নিয়ে অযথা ভয় পাওয়ার কারণ নেই।

পাক অধিকৃত কাশ্মীরের সঙ্গে টানা ১০৬ কিলোমিটার দীর্ঘ সীমান্ত রয়েছে আফগানিস্তানের। সীমান্ত লাগোয়া ১২টি আফগান প্রদেশ। অন্য দিকে, কাশ্মীরে এই সীমান্ত লাগোয়া এলাকাগুলি হল খাইবার পাখতুঙ্খাওয়া, বালোচিস্তান এবং গিলগিট বালিস্তান। যা আপাতত পাক নিয়ন্ত্রণে। তালিবরা আফগানিস্তান দখল করার পরই সীমান্তবর্তী অঞ্চলের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছিল। রবিবার ভারতীয় সেনাবাহিনীর ১৫ কর্পসের জেনারেল অফিসার কম্যান্ডিং লেফটেন্যান্ট জেনারেল ডিপি পাণ্ডে বলেন, ‘‘কাশ্মীরের নিরাপত্তা পুরোপুরি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। এ নিয়ে ভয় পাওয়ার কোনও কারণ নেই।’’

Loading...

রবিবার জাতীয় ক্রীড়া দিবস উপলক্ষ্যে কাশ্মীর স্টেডিয়ামে কাশ্মীর প্রিমিয়ার লিগ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছিল। সেখানেই প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন পাণ্ডে। তবে তালিবদের নিয়ে যে ভয়ের কোনও কারণ নেই, তা পাণ্ডে আগেও বলেছিলেন। দিন কয়েক আগে তিনি দাবি করেছিলেন, তালিবরা যদি ভারতের সীমান্তে এসেও পড়ে, তবে তাদের এলওসি-র দুর্ভেদ্য প্রাচীরের মোকাবিলা করতে হবে। ভারতীয় সেনাবাহিনীর এ ধরনের আক্রমণ প্রতিহত করতে সক্ষম। তাই তালিবরা চাইলেই কিছু করতে পারবে না।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *