Independence Day 2021: কখন এবং কোথায় দেখবেন প্রধানমন্ত্রীর ভাষণ?

Loading...

সেজে উঠেছে লালকেল্লা। আর ২৪ ঘণ্টা পেরনোর অপেক্ষা। তারপরই তেরঙা আলোয় সেজে উঠবে ভারত। দিল্লির লালকেল্লাতেই মহাসমারোহে উদযাপিত হবে ৭৫ স্বাধীনতা দিবস। বেজে উঠবে, ‘জন গন মন অধিনায়ক…’। সেই অনুষ্ঠানে এবার সরাসরি সামিল হতে পারবেন আপনিও। না টেলিভিশন, রেডিওর কথা হচ্ছে না। বাড়িতে বসেই আপনি পৌঁছে যেতে পারবেন লালকেল্লার অন্দরে। এই মুহূর্তে ভারত ‘ফাস্ট ট্র্যাকে’ রয়েছে। আর সেই কারণেই এই প্রথমবার দেশবাসীকে ভার্চুয়াল রিয়েলিটির মাধ্যমে স্বাধীনতা দিবস উদযাপনে শামিল হওয়ার সুযোগ দিয়েছে কেন্দ্র। অর্থাৎ ৭৫ তম স্বাধীনতা দিবসে আপনিও চোখের নিমেষে পৌঁছে যেতে পারবেন লালকেল্লায়। এর জন্য লগ ইন করতে হবে indianidc2021.mod.gov.in ঠিকানায়।

রবিবার পতাকা উত্তোলনের পর লাল কেল্লায় ভাষণ দিতে চলেছেন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওইদিন সকাল সাড়ে সাতটা নাগাদ ভাষণ দিতে পারেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর দফতরের (PMO) অফিসিয়াল YouTube চ্যানেল থেকেও সরাসরি সম্প্রচারিত হবে ওই অনুষ্ঠান। পাশাপাশি, প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডেল থেকেও ওই অনুষ্ঠান সম্প্রচারিত হবে। এছাড়াও ন্যাশনাল পাবলিক ব্রডকাস্টার দূরদর্শন টিভিতে ওই ভাষণ শোনা যাবে। পাশাপাশি চ্যানেলের ইউটিউব পেজেও লাইভ দেখানো হবে লালকেল্লার অনুষ্ঠানটি।

Loading...

তবে এ বছর দেশের ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপনের জন্য একেবারে পৃথক ওয়েবসাইট তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। গত ৩ অগাস্ট ভারতের প্রতিরক্ষা সচিব ড. অজয় কুমার ওই ওয়েবসাইটির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। যেখানে লগ ইন করলে ভার্চুয়াল রিয়েলিটির মাধ্যমে আপনিও পৌঁছে যাবেন লালকেল্লার স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে। একেবারে ৩৬০ ডিগ্রি VR ফরম্যাট সাজানো হয়েছে এর জন্য।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *