GauharJaan: মঞ্চে ফিরছেন নাচে-গানে-অভিনয়ে অদ্বিতীয়া ‘গওহর’ অর্পিতা

Loading...

বহুমুখী প্রতিভা গওহর জান। ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীত এবং নৃত্যের ইতিবৃত্তে তিনি কিংবদন্তি। অসামান্যা সুন্দরী গওহর গুজরাতি, বাংলা, হিন্দি, মরাঠি এবং আরবি ভাষা অনায়াসে বলতে পারতেন। এতগুলি ভাষায় গানও আছে তাঁর। নাট্য পরিচালক অবন্তী চক্রবর্তী সেই প্রতিভাময়ীকেই ফিরিয়ে নিয়ে আসছেন মঞ্চে। জিডি বিড়লা সভাঘরে ১৮ এবং ১৯ সেপ্টেম্বর তাঁকে জীবন্ত করবেন টলিউডের ‘ফার্স্ট লেডি’ অর্পিতা চট্টোপাধ্যায়। ‘মাই নেম ইজ জান’ একক নাটকে দেখানো হবে গওহরের জীবন।

পরিচালক জানিয়েছেন, গওহরজান মানেই নানা স্বাদের গান। ১০টি ভাষায় তাঁর গানের সংখ্যা ৬০০। তাই স্বাভাবিক ভাবেই নাটক জুড়ে থাকবে সুরের আবেশ। অর্পিতাও দীর্ঘ অনুশীলন করে নিজেকে চরিত্রের উপযুক্ত করে নিয়েছেন। অভিনেত্রী নিজেই গাইবেন। নাচেও তিনিই অংশ নেবেন। সঙ্গত করবে নানা ধরনের হিন্দুস্তানি শাস্ত্রীয় বাদ্যযন্ত্র।

Loading...

নেটমাধ্যমে ইতিধ্যেই ভাইরাল গওহর-রূপী অর্পিতার সাজ, নাচের দৃশ্য, গান। নেটাগরিকদের দাবি, কিংবদন্তি শিল্পীর ভূমিকায় অভিনয়ের সুযোগকে ভাল মতোই কাজে লাগাচ্ছেন তিনি। নাচে-গানে-অভিনয়ে কোনও ফাঁক রাখছেন না। অর্পিতাও কি এই ব্যক্তব্যের সঙ্গে সহমত? অভিনেত্রীর দাবি, “গওহর জানকে মঞ্চে জীবন্ত করার জন্য নিজেকে উজাড় করে দিচ্ছি। অনিরুদ্ধ চাকলাদারের রূপটান চরিত্র হয়ে ওঠার প্রথম ধাপ পূরণ করে দিয়েছে। বাকি অংশের ফাঁক ভরাতে তাঁকে নিয়ে পড়াশোনা করেছি। তাঁর গান শুনেছি। সেই সব মিলিয়ে তাঁর মতো হয়ে ওঠার চেষ্টা করেছি। আশা করছি, দর্শকেরা নিরাশ হবেন না।’’

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *