Firhad Hakim: অবৈধ নির্মাণ রুখতে পুলিশকর্তার সঙ্গে বৈঠকে ফিরহাদ

Loading...

বেআইনি নির্মাণ নিয়ে কঠোর অবস্থান নিচ্ছে কলকাতা পুরসভা। এ বার থেকে কোথাও বেআইনি বাড়ি তৈরি হলে সংশ্লিষ্ট এলাকার পুর ইঞ্জিনিয়ারদের শো-কজ় করবে পুরসভা। মঙ্গলবার এ নিয়ে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (সদর) শুভঙ্কর সিংহ সরকারের সঙ্গে বৈঠক করেন পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম।

বৈঠক শেষে ফিরহাদ জানান, বেআইনি নির্মাণ হলে শুধু নোটিস ঝুলিয়ে বসে থাকলে চলবে না। নির্মাণের শুরুতেই ব্যবস্থা নিতে হবে সংশ্লিষ্ট এলাকার অ্যাসিস্ট্যান্ট ও সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারদের। অন্যথায় তাঁদের শো-কজ় করবে পুরসভা। ফিরহাদ জানান, অবৈধ নির্মাণ ঠেকাতে নজরদারি চালানোর জন্য পুলিশ ও পুর আধিকারিকদের নিয়ে বিশেষ দল তৈরি হবে। সেই দলের শীর্ষে থাকবেন আইপিএস স্তরের এক শীর্ষ আধিকারিক। অবৈধ নির্মাণের অভিযোগ পেলে পুরসভা বা স্থানীয় থানাকে না জানিয়েই অভিযানে যাবে ওই বিশেষ দল।

Loading...

পুকুর ভরাট রুখতেও কঠোর হচ্ছে পুরসভা। ফিরহাদ জানান, কোথাও পুকুর ভরাট হলে সংশ্লিষ্ট থানার ওসির বিরুদ্ধে এফআইআর করা হবে। তাঁর অভিযোগ, ‘‘দীর্ঘ দিন ধরে জঞ্জাল ফেলার মাধ্যমে অনেক জায়গায় পুকুর ভরাট করা হয়। মেটিয়াবুরুজে এ রকম প্রচুর অভিযোগ আছে। পুকুর ভরাট হলে আমরা কঠোর ব্যবস্থা নেব। পুলিশকেও নজরদারি চালাতে হবে।’’

এর পাশাপাশি ফিরহাদ জানান, পুজোর পর থেকেই শহরের খালগুলির সংস্কারের কাজ শুরু হবে। এ নিয়ে সেচ দফতর, কেইআইআইপি এবং পুরসভার নিকাশি দফতরের সঙ্গে বৈঠক করেন তিনি।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *