Ex-Cop Arrested: যোগীকে চ্যালেঞ্জ, লখনউ থেকে নাটকীয়ভাবে গ্রেফতার পুলিশের প্রাক্তন আধিকারিক

Loading...

উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চ্যালেঞ্জ করেছিলেন সে রাজ্যের প্রাক্তন পুলিশ আধিকারিক অমিতাভ ঠাকুর। বলেছিলেন, যোগীর বিরুদ্ধে নির্বাচনে লড়বেন তিনি। সেই চ্যালেঞ্জের পরেই লখনউ থেকে নাটকীয়ভাবে গ্রেফতার করা হল তাঁকে।
শুক্রবার টুইট করে এ কথা জানিয়েছেন সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব। টুইট করে তিনি বলেন, ‘পুলিশের প্রাক্তন আধিকারিকের বিরুদ্ধে বিজেপি সরকারের অভূতপূর্ব পদক্ষেপ। মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করাই হল বিজেপি-র রাজনীতি। এ বার বিজেপি সরকারের চাপের মুখে পুলিশের বিরুদ্ধে পদক্ষেপ করতে বাধ্য হল পুলিশই। এক জন আইপিএস আধিকারিকের বিরুদ্ধে এই ব্যবহার ক্ষমার অযোগ্য।’ টুইটের সঙ্গে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন অখিলেশ। সেখানে দেখা যাচ্ছে জোর করে অমিতাভকে পুলিশের গাড়িতে তোলা হচ্ছে। তাঁকে চিৎকার করে বলতে শোনা যায়, ‘‘আমাকে এফআইআর-এর কপি না দেখালে আমি যাব না।’’ তার পরেও তাঁকে জোর করে গাড়িতে তুলতে দেখা যাচ্ছে।

এর আগে ২০১৫ সালের জুলাই মাসে অমিতাভ অভিযোগ করেন, তাঁকে হুমকি দিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিংহ যাদব। তার পরে তাঁকে বরখাস্ত করা হয়। পরে ২০১৬ সালের এপ্রিল মাসে তাঁকে আবার চাকরিতে ফিরিয়ে আনা হয়। ২০১৯ সালে ফের বিতর্কের মুখে পড়েন অমিতাভ। বহুজন সমাজ পার্টি সাংসদ অতুল রাইয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেন এক তরুণী। সেই কারণে তাঁকে হুমকি দিয়েছেন অমিতাভ, এমন অভিযোগও করেন ওই তরুণী।

Loading...

চলতি বছর মার্চ মাসে অমিতাভকে ‘কাজে অক্ষম’ এই যুক্তি দেখিয়ে জোর করে অবসর নিতে বাধ্য করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। তার পর থেকেই যোগী সরকারের বিরুদ্ধে মুখ খুলছিলেন অমিতাভ। সম্প্রতি যোগীর বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা জানান তাঁর স্ত্রী। তার পরেই গ্রেফতার করা হল অমিতাভকে।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *