Cristiano Ronaldo: রোনাল্ডোর প্রত্যাবর্তন! জল্পনার অবসান ঘটিয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সিআর সেভেন

Loading...

জল্পনার অবসান। নিজের প্রাক্তন ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শুক্রবার দিনভর জল্পনার পর ভারতীয় সময় রাত ৯.১৫ নাগাদ এই খবর নিশ্চিত করা হয় ক্লাবের তরফে। ২০০৩ থেকে ২০০৯ পর্যন্ত ম্যান ইউতে কাটানোর পর রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন রোনাল্ডো। মাঝে জুভেন্টাস ঘুরে ফের ম্যান ইউতে ফিরলেন তিনি।

বৃহস্পতিবার রাত পর্যন্ত রোনাল্ডোকে নেওয়ার দৌড়ে এগিয়ে ছিল ম্যাঞ্চেস্টার সিটি। রোনাল্ডো জুভেন্টাস ছাড়তে চাওয়ার পর থেকেই আসরে নেমেছিল তারা। কিন্তু ঘটনাক্রম বদলে যায় শুক্রবার সকাল থেকে। ব্রিটিশ সংবাদমাধ্যম জানিয়েছে, ম্যান ইউতে যিনি রোনাল্ডোকে হাতে করে নিয়ে এসেছিলেন, সেই স্যর অ্যালেক্স ফার্গুসন ফোন করেছিলেন তাঁর প্রিয় ছাত্রকে। রোনাল্ডোকে সিটির বদলে ইউনাইটেডে যোগ দিতে বলেন। পিতৃসম ফার্গুসনের কথা ফেলতে পারেননি রোনাল্ডো। মুহূর্তের মধ্যে সিদ্ধান্ত বদলান। সিটিও ততক্ষণে রোনাল্ডোকে নেওয়ার দৌড় থেকে পিছু হটেছে। ফলে রাস্তা পরিষ্কার হয়ে যায় ম্যান ইউয়ের কাছে।

Loading...

শুক্রবার বিকেলের দিকে প্রথমে একটি ভিডিয়ো পোস্ট করেছিলেন ম্যান ইউয়ের প্রাক্তন ফুটবলার রিয়ো ফার্ডিনান্ড। কিছু না বললেও ভিডিয়োয় চওড়া হাসিতেই যা বোঝার বুঝিয়ে দেন। কারণ তাঁর মাথার পিছনেই ঝুলছিল রোনাল্ডোর সঙ্গে নিজের ফুটবলজীবনের কাটানো মুহূর্ত। পরে একটি ভিডিয়োয় জানান, রোনাল্ডোকে ম্যান ইউতে যোগ দেওয়ার জন্য তিনি নিজে অনুরোধ করেছেন।

শুক্রবার সকালেই জুভেন্টাসে সতীর্থদের সঙ্গে শেষ বার দেখা করে আসেন রোনাল্ডো। অনুশীলন শেষ হওয়ার অনেক আগেই তিনি বেরিয়ে যান। তারপরেই নিজের ব্যক্তিগত বিমানে তুরিন শহর ছাড়েন। কিছুক্ষণ পরে জানা যায়, বিমান নেমেছে পর্তুগালের লিসবনে, রোনাল্ডোর শহরে। জানা গিয়েছে, নিজের বাড়িতে সময় কাটিয়ে দ্রুত ম্যাঞ্চেস্টার গিয়ে নিজের মেডিক্যাল সম্পূর্ণ করবেন রোনাল্ডো।

Loading...

জানা গিয়েছে, রোনাল্ডোকে নেওয়ার জন্য ট্রান্সফার ফি বাবদ জুভেন্টাসকে ২১.৪ মিলিয়ন পাউন্ড (ভারতীয় টাকায় ২১৬.৫ কোটি) দেবে ম্যান ইউ। রোনাল্ডোর সাপ্তাহিক বেতন হতে চলেছে ৪ কোটি টাকা।

ম্যান ইউতে থাকাকালীন ২৯২ ম্যাচে ১১৮ গোল করেছিলেন রোনাল্ডো। জুভেন্টাসের হয়ে ১৩৪ ম্য়াচে ১০১ গোল করেছেন। রয়েছে ২২টি অ্যাসিস্ট। তবে জীবনের সোনালি সময় কাটিয়েছেন রিয়াল মাদ্রিদে। সেখানে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করেছেন।

Loading...

কেরিয়ারে মোট পাঁচ বার ব্যালন ডি’ওর জিতেছেন রোনাল্ডো। পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ-সহ ক্লাব পর্যায়ে ৩০টি ট্রফি রয়েছে তাঁর। দেশকে ইউরো কাপেও জিতিয়েছেন।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *