Cristiano Ronaldo: কী ভাবে রোনাল্ডোকে নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড? কী কারণে ব্যর্থ হল সিটি?

Loading...

মোটামুটি ধরেই নেওয়া হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জুভেন্টাস ছেড়ে ম্যাঞ্চেস্টার সিটিতে সই করবেন। কিন্তু একেবারে শেষ মুহূর্তে কার্যত রাতারাতি আসরে নেমে বাজিমাৎ করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। অনেকেই বলছেন, এর পিছনে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন কোচ এবং রোনাল্ডোর গুরু আলেক্স ফার্গুসনের ভূমিকা। কিন্তু যা জানা যাচ্ছে, সেটাই একমাত্র কারণ নয়। রোনাল্ডোকে ম্যান ইউ যে সই করিয়েছে, তার পিছনে আরও একটি বড় কারণ রয়েছে।

মঙ্গলবার ইটালির ক্লাব জুভেন্টাস একটি বিবৃতি দিয়েছে। সেই বিবৃতির পরেই মনে করা হচ্ছে, মূলত আর্থিক কারণেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড নিতে পেরেছে রোনাল্ডোকে। জুভেন্টাস তাদের বিবৃতিতে জানিয়েছে, রোনাল্ডোকে ছেড়ে দিয়ে ট্রান্সফার ফি বাবদ মোট ২ কোটি ৩০ লক্ষ ইউরো (প্রায় ২০০ কোটি টাকা) পেয়েছে তারা। এর মধ্যে ১ কোটি ৫০ লক্ষ ইউরো তারা পাবে আগামী পাঁচ বছরে। এর সঙ্গে বাড়তি ৮০ লক্ষ ইউরো যোগ হবে।

Loading...

জানা যাচ্ছে, জুভেন্টাস মনে করেছিল রোনাল্ডোকে বিক্রি করে তারা অন্তত ৩ কোটি ইউরো পাবে। দর কষাকষিতে নেমে তারা ২ কোটি ৮০ লক্ষ ইউরোতেও নেমেছিল। যদিও রোনাল্ডোকে ছেড়ে দিলে জুভেন্টাসকে তাঁর পারিশ্রমিক বাবদ বিপুল পরিমাণ অর্থ আর খরচ করতে হবে না, কিন্তু তবু তারা মনে করেছিল, এর কমে রোনাল্ডোকে ছাড়লে তাদের ক্ষতি হবে। এত টাকা দিতে চায়নি ম্যাঞ্চেস্টার সিটি। তারা পিছিয়ে যায়। তখন আসরে নামে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। জুভেন্টাস শেষ পর্যন্ত দর কষাকষি করে ২ কোটি ৩০ লক্ষ ইউরোয় রোনাল্ডোকে ছেড়ে দিতে রাজি হয়।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *