CPIM: প্রথমবারেই বিপত্তি! আলিমুদ্দিনে কিছুটা উঠল উল্টো পতাকা, সামাল দিলেন সেলিম

Loading...

 ইতিহাসে এই প্রথমবার। সিপিএম (CPIM)-এর সদর দফতর মুজাফ্ফর আহমেদ ভবনে উঠল জাতীয় পতাকা। আর প্রথমবারেই বিপত্তি! উল্টো জাতীয় পতাকা তুললেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (Biman Basu)। কিছুটা সেই উল্টো পতাকা উঠতেই বিষয়টি নজরে আসে বাম নেতা মহম্মদ সেলিমের (Md. Selim)। সঙ্গে সঙ্গে বিমান বসুকে থামালেন তিনি। এরপর সোজা পতাকা উত্তোলন করেন বাম নেতারা।

যদিও এই বিভ্রান্তির বিষয়ে মুখ খুলতে নারাজ বিমান বসু (Biman Basu), সুজন চক্রবর্তী (Sujon Chakraborty), মহম্মদ সেলিমরা (Md. Selim)। তবে বিমান বসু জানান, এবার থেকে প্রতি বছর মুজাফ্ফর আহমেদ ভবন এবং সিপিএম  (CPIM)-এর সমস্ত পার্টি অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। বিজেপি (BJP), কংগ্রেস (Congress) ও তৃণমূল (TMC)-সহ অন্যান্য বহু রাজনৈতিক দল স্বাধীনতা দিবস পালন করলেও, বামেরা কোনও দিন সেই পথে হাঁটেনি। কোনও দিন বাম নেতাদের দেশের জাতীয় পতাকা উত্তোলন করতে দেখা যায়নি।

Loading...

তবে এখন দেশ তথা রাজ্যের রাজনৈতিক চিত্র বদলে গিয়েছে। ২০১১-তেই এই রাজ্যে রাজপাট হারিয়েছে বামেরা। দশ বছর পর ২০২১-এ এসে রাজ্য বিধানসভায় বামেদের বিধায়ক সংখ্যা শূন্য হয়েছে। ফলে এবার সিপিএম নেতাদের স্বাধীনতা দিবস পালনকে রাজনৈতিক কৌশল বলেই ব্যাখ্যা করছে ওয়াকিবহাল মহল।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *