Covid-19: সুষ্ঠু ভাবে করোনা টিকাকরণের জন্য নয়া নির্দেশিকা রাজ্য সরকারের

Loading...

সুষ্ঠু ভাবে কোভিড-১৯ টিকাকরণের জন্য নয়া নির্দেশিকা জারি করল রাজ্য স্বাস্থ্য দফতর। জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি এবং উত্তর ২৪ পরগনার বারাসত-সহ কয়েকটি এলাকায় টিককরণ ঘিরে চলতি সপ্তাহে বিশৃঙ্খলা এবং পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটেছিল। তারই জেরে এই পদক্ষেপ।

নয়া নির্দেশিকার বলা হয়েছে, টিকাকরণের স্থান নির্বাচনের বিষয়ে বিশেষ ভাবে সতর্ক হতে হবে। ভিড় নিয়ন্ত্রণে রাখার জন্য পর্যাপ্ত জায়গা আছে এমন স্থান বেছে নিতে হবে। প্রয়োজনে স্কুল বা অন্য সরকারি ভবনকেও টিকাকরণ কেন্দ্র হিসেবে ব্যবহার করা যেতে পারে।

দৈনিক কত টিকা প্রয়োজন এবং কত মজুত আছে তা নিয়মিত হিসেব করে দেখতে বলা হয়েছে সংশ্লিষ্ট সরকারি আধিকারিকদের। প্রয়োজনে টিকাকরণ কেন্দ্র বদল করা হলে সে বিষয়ে মানুষ যাতে অবহিত থাকেন, সে বিষয়টি নিশ্চিত করতে হবে।

Loading...

গত বুধবার করোনা টিকাকরণ নিয়ে ধূপগুড়িতে টিকা নিয়ে বিশৃঙ্খলার জেরে টিকাকরণের আগে কুপন বিলির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, রাজ্যের মুখ্যসচিবের উপস্থিতিতে জেলাশাসক ও স্বাস্থ্যকর্তাদের একটি বৈঠকে। নির্দেশিকা জানাচ্ছে, টিকাকরণের অন্তত দু’-তিন দিন আগে কুপন বিলির কাজ শেষ করতেই হবে। টিকাকরণের দিন কুপন বিলি চলবে না। পাশাপাশি, পরিকল্পনা মাফিক নির্দিষ্ট সংখ্যার মানুষকেই টিকাকরণের তালিকাভুক্ত করার কথা বলে হয়েছে নির্দেশিকায়।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *