Coronavirus in West Bengal: রাজ্যে নতুন সংক্রমণ ফের ৬০০-র বেশি, মৃত্যু ১২, দৈনিক টিকাকরণ ৫ লক্ষাধিক

Loading...

রাজ্যে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ফের ৬০০-র গণ্ডি পার করল। ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে প্রায় ১০০ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। সেই সঙ্গে গোটা রাজ্যে মৃত্যুর দৈনিক সংখ্যাও বেড়েছে। যদিও সংক্রমণের দৈনিক হার নিম্নমুখী হয়েছে। তবে এই প্রথম রাজ্যে এক দিনে টিকাকরণের সংখ্যা ৫ লক্ষ ২০ হাজারের বেশি হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৬১৩ জন। এর মধ্যে শুধুমাত্র কলকাতাতেই ৯৫ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্ত ৮৯। দার্জিলিয়ে ৪০, হাওড়ায় ৩৮, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরে ৩৬ জন করে আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। সেই সঙ্গে হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় ৩৫ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। জলপাইগুড়ি এবং নদিয়ায় ৩১ জন করে বাসিন্দা সংক্রমিত হয়েছেন। এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় রাজ্যের প্রায় প্রতিটি জেলাতেই কম-বেশি সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৪৪ হাজার ১০৯। এই মুহূর্তে সক্রিয় রোগী রয়েছেন ৯ হাজার ২১৭ জন। সংক্রমণের দৈনিক সংখ্যা বাড়লেও ২৪ ঘণ্টায় এর হার কমে হয়েছে ১.২৪ শতাংশ।

Loading...

এক দিনে রাজ্যে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি টিকাকরণ হয়েছে। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় রাজ্যের ৫ লক্ষ ২০ হাজার ৩৪৯ জনকে টিকা দেওয়া হয়েছে। সেই সঙ্গে কোভিড পরীক্ষার দৈনিক সংখ্যাও আগের দিনের থেকে অনেকটাই বেড়েছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪১ হাজার ২৬২টি কোভিড পরীক্ষা হয়েছে।

সংক্রমণের দৈনিক সংখ্যার মতোই গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যুও বেড়েছে। তবে ওই সময়ের মধ্যে কলকাতার কোনও বাসিন্দার মৃত্যু হয়নি। যদিও নদিয়া এবং হুগলিতে ৩ জন করে রোগী মারা গিয়েছেন। পূর্ব বর্ধমানে ২, জলপাইগুড়ি, দুই ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে ১ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে ১৮ হাজার ৩৮৩ জনের করোনায় মৃত্যু হল বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *