CFL 2021: সুরক্ষা বলয় নেই, খেলতে হবে এএফসি কাপেও, কলকাতা লিগে হয়তো নেই এটিকে মোহনবাগান

Loading...

এএফসি কাপের সেমিফাইনালে উঠে যাওয়ায় কলকাতা লিগে সম্ভবত খেলবে না এটিকে মোহনবাগান। তাছাড়া সূত্রের খবর, কোভিডের তৃতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে সুরক্ষা বলয় ছাড়া কোনও প্রতিযোগিতায় খেলতে চাইছেন না রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসরা। কলকাতা লিগে সুরক্ষা বলয় নেই। তাই খেলার ক্ষেত্রে আপত্তি রয়েছে তাঁদের।

মলদ্বীপ থেকে কলকাতায় এসে ভারতীয় দলের শিবিরে যোগ দেবেন এটিকে মোহনবাগানের নয়জন ফুটবলার। ফলে দলে ফুটবলারের সংখ্যা কমে যাবে। থাকবেন মাত্র ১৩ জন ফুটবলার। এত কম ফুটবলার নিয়ে লিগে খেলা সম্ভব নয়।

Loading...

সমস্যা আরও রয়েছে। তবে আইএফএ-কে এখনই বিষয়টা জানায়নি এটিকে মোহনবাগান। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বলেন, ‘‘আমাদের এখনও কিছু জানায়নি এটিকে মোহনবাগান। ওরা জানালে আমরা সিদ্ধান্ত নেব।’’

এটিকে মোহনবাগানের অন্যতম কর্তা দেবাশিস দত্ত বলেন, ‘‘ দল এএফসি কাপ খেলে ফিরে এলে কলকাতা লিগে খেলা নিয়ে আমরা আলোচনা করে আইএফএ-কে জানাব। তবে আশা করব আইএফএ পুরো ব্যাপারটা বুঝতে পারবে। এটা বাংলার সম্মান, দেশের সম্মানের ব্যাপার।’’ কলকাতা লিগের সভায় উপস্থিত থেকে খেলার ব্যাপারে সম্মতি জানিয়েও এখন পিছিয়ে আসার কারণ কী? এই প্রশ্নের উত্তরে এসসি ইস্টবেঙ্গলকে খোঁচা দিয়ে এটিকে মোহনবাগানের এক কর্তা বলেন, ‘‘এসসি ইস্টবেঙ্গলও বলেছিল খেলবে। ওদের সমস্যা তো এখনও মেটেনি। বুধবার যদি মিটে যায় তা হলেও কি ওরা খেলতে পারবে? তা হলে শুধু আমাদের বেলায় কেন প্রশ্ন তোলা হচ্ছে?’’

Loading...

এটিকে মোহনবাগানের খেলা পিছিয়ে দিলেও সমস্যা মিটছে না। কারণ এএফসি কাপের জন্য ফের জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে হবে ফুটবলার, কোচ ও সহকারীদের। এএফসি কাপের পর অক্টোবরের শুরুতেই আইএসএল-এর জন্য ফের সুরক্ষা বলয়ে ঢুকতে হবে দলের সকলকে। মাঝে যে সময় থাকবে তাতে লিগ শেষ করা সম্ভব নয়।

মঙ্গলবার বসুন্ধরা কিংসের বিরুদ্ধে ম্যাচের পর ফুটবলারদের ছুটি দিয়ে নিজেও পরিবারের সঙ্গে সময় কাটাতে যাচ্ছেন আন্তনিয়ো লোপেজ হাবাস। বিদেশিরাও দেশে ফিরবেন। ন’দিনের মধ্যে তিনটি ম্যাচ খেলে ক্লান্ত তাঁরা। দ্বিতীয় সারির দল খেলিয়ে কোনও অঘটন ঘটুক, চাইছেন না ক্লাব কর্তারা। সব মিলিয়ে এবারের কলকাতা লিগে উইলিয়ামস-কৃষ্ণদের খেলা দেখার সম্ভাবনা প্রায় নেই।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *