BJP: উপনির্বাচনের পরিস্থিতি নেই, ৮ কারণ লিখে কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি রাজ্য বিজেপির

Loading...

দ্রুত উপনির্বাচনের দাবিতে যখন দিল্লিতে নির্বাচন কমিশনের অফিসে যাচ্ছে তৃণমূল (TMC) তখন পশ্চিমবঙ্গ বিজেপি, কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি দিয়ে জানাল,’উপনির্বাচনের (West Bengal By-Election) পরিস্থিতি নেই রাজ্যে।’ উপভোটের পরিবেশ কেন নেই তার ব্যাখ্যা দিতে চিঠিতে আট দফা কারণ উল্লেখ করা হয়েছে।  

কী জানিয়েছে রাজ্য বিজেপি? সূত্রের খবর, চিঠিতে বলা হয়েছে, রাজ্যে কোভিড পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। লোকাল ট্রেন বন্ধ। কম লোক নিয়ে চলছে বাস। সেপ্টেম্বর-অক্টোবর মাসের মধ্যে তৃতীয় ঢেউ আসার আশঙ্কা রয়েছে। দুর্গাপুজো এবং উৎসবের মাস অক্টোবর।

Loading...

পশ্চিমবঙ্গ সরকারের কোভিড বিধিনিষেধের কথা তুলে ধরেছে বিজেপি (West Bengal BJP)। তাদের দাবি, বিধিনিষেধের দোহাই দিয়ে দলের কর্মীদের কর্মসূচিতে বাধা দিচ্ছে পুলিস। জাতীয় বিপর্যয় মোকাবিলা আইনে গ্রেফতার করা হয়েছিল দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, দেবশ্রী চৌধুরী-সহ শীর্ষ বিজেপি নেতাদের। আর কোভিডের কারণে রাজ্য সরকার নিজেই ১২২ পুরসভার নির্বাচন আটকে রেখেছে।

মানুষের গণতান্ত্রিক অধিকারের সুনিশ্চিত করতে উপভোটের দিনক্ষণ ঘোষণা করা উচিত বলে মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেই যুক্তি খণ্ডন করে বিজেপির দাবি, রাজ্য সরকারের পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। ৭ বিধানসভা আসনে উপনির্বাচন না হলেও সরকারের কোনও সাংবিধানিক সংকট তৈরি হবে না। সুতরাং উপনির্বাচন এখন অপরিহার্য নয়।

Loading...

কোভিড-কালে উপনির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলির মতামত চেয়ে পাঠিয়েছে নির্বাচন কমিশন। ৩০ অগাস্টের মধ্যে তা জানাতে হবে। বিজেপির সূত্রের খবর, কমিশনে গিয়ে মতামত জানাবে কেন্দ্রীয় নেতৃত্ব। তার আগে চিঠি দিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিলেন দিলীপ ঘোষরা। 

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *