স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 3: স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড 3 এর ডিসপ্লে ক্যামেরা কী: এটি কীভাবে কাজ করে এবং অন্যান্য বিবরণ

Loading...


স্যামসাং আন্ডার ডিসপ্লে ক্যামেরা সহ প্রথম ফোন লঞ্চ করেছে ডাব করা গ্যালাক্সি জেড ভাঁজ 3, স্মার্টফোনটিতে 4MP সেলফি ক্যামেরা রয়েছে যা ফোনের স্ক্রিনের নিচে রাখা হয়েছে। স্যামসাং যেটাকে ইনফিনিটি কাটআউট বলে, সেটা কেবল তখনই দৃশ্যমান হয় যখন ডিসপ্লে ঘুমিয়ে থাকে। ডিভাইসটি ব্যবহার করার সময়, আপনি ব্যবহারের জন্য একটি পূর্ণ প্রদর্শন পাবেন। কিভাবে স্যামসাং এটা সম্ভব করেছে, আসুন জেনে নেওয়া যাক
উজ্জ্বল পর্দা, কম শক্তি খরচ
স্যামসাং বলছে যে এটি নতুন গ্যালাক্সি জেড ফোল্ড 3 এর সাথে কোম্পানির নতুন আন্ডার ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করে। প্রযুক্তিটি ক্যামেরা গর্তের উপরে সর্বনিম্ন পিক্সেল প্রয়োগ করে যা ডিভাইস ব্যবহারকারীদের দেখার ক্ষমতা বৃদ্ধি করে।
এছাড়াও, স্যামসাং ইকো ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করছে যা কম শক্তি খরচ করে 29% উজ্জ্বল স্ক্রিন সরবরাহ করতে সহায়তা করে।
যেমনটি আমরা আগেই বলেছি, গ্যালাক্সি জেড ফোল্ড 3 এর ভাঁজযোগ্য প্যানেলটি এখনও ইনফিনিটি-ও কাটআউটের সাথে আসে। কিন্তু ডিসপ্লে ঘুমানোর সময় আপনি কাটআউট দেখতে পারেন। দৃষ্টিকোণ দেখার কোণ এবং পর্দার উজ্জ্বলতার মাত্রার মতো বিষয়গুলির উপর নির্ভর করে। পর্দা যত উজ্জ্বল হবে, আন্ডার-ডিসপ্লে ক্যামেরা তত বেশি লুকানো থাকবে।
ক্যামেরা কাটা কি সম্পূর্ণ অদৃশ্য?
উপরে উল্লিখিত হিসাবে, ক্যামেরা কাটআউট দৃশ্যমান, যদিও স্পষ্ট নয়, যখন একটি নির্দিষ্ট উপায়ে দেখা হয়। আপনি যদি গ্যালাক্সি জেড ফোল্ড 3 এর ডিসপ্লেতে একটি অন্ধকার ছবি দেখতে পান, তাহলে ইনফিনিটি-ও কাটআউট এবং ইউডিসি সেন্সর স্পষ্টভাবে দৃশ্যমান। এটি টেকনিক্যালি একটি AMOLED ডিসপ্লের পিক্সেলের মতো। AMOLED স্ক্রিনগুলি পৃথক পিক্সেল বন্ধ করে গভীর কালো অর্জন করে। সুতরাং, যদি গ্যালাক্সি জেড ফোল্ড 3 এর ইউডিসির চারপাশের একটি ছবি পিচ-ডার্ক হয়, তাহলে পিক্সেলগুলি বন্ধ হয়ে যায় যা ইনফিনিটি-ও কাটআউটকে আরও বেশি লক্ষণীয় করে তোলে।
ডিসপ্লে ক্যামেরার নিচে অন্য কোন ব্র্যান্ড অফার করে
সম্প্রতি, শাওমি চীনে তার Mi Mix ফ্ল্যাগশিপ ফোন চালু করেছে যা কোম্পানির প্রথম
ডিসপ্লের নিচে রাখা ক্যামেরা সহ বাণিজ্যিক ফোন। এই মাসের শুরুর দিকে, ওপ্পো তার সর্বশেষ আন্ডার-স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি প্রদর্শন করেছিল, যা দাবি করে যে ‘পর্দার অখণ্ডতা আপস না করে’ ডিসপ্লের নীচে সেলফি ক্যামেরা রাখতে ব্যবহার করা যেতে পারে। জেডটিই সেলফি তোলার জন্য আন্ডার-স্ক্রিন ক্যামেরা সহ জেডটিই এক্সন 20 এবং জেডটিই এক্সন 30ও চালু করেছে। যাইহোক, গ্যালাক্সি জেড ফোল্ড 3 হবে একটি আন্ডার ডিসপ্লে ক্যামেরা সহ ভারতে আসার প্রথম ফোন। যেহেতু অন্য সব ডিভাইস এখন পর্যন্ত চীনের বাইরে চালু হয়নি।

Loading...



Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *