স্যামসাং গ্যালাক্সি এস 9 ব্লুটুথ সংযোগের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

Loading...


স্যামসাং ইলেকট্রনিক্স শিল্পের বৈশ্বিক নেতাদের একজন, বিশেষ করে যখন তার স্মার্টফোনের কথা আসে। স্মার্টফোনের তাদের গ্যালাক্সি লাইন স্পেক্স, ফিচার এবং প্রিমিয়াম উপকরণের ক্ষেত্রে দারুণ হার্ডওয়্যারের জন্য পরিচিত। গ্যালাক্সি সিরিজের অন্যতম সফল স্মার্টফোন হল এস সিরিজের স্মার্টফোন। এবং স্যামসাং এর সর্বশেষ অফার হল তাদের একেবারে নতুন স্যামসাং গ্যালাক্সি এস 9। এই ডিভাইসে এমন সব কিছু আছে যা আপনি 2018 সালের ফ্ল্যাগশিপ ডিভাইস থেকে আশা করতে পারেন। আপনি কিউএইচডি+ 18: 9 বেজেল-কম ডিসপ্লে, স্ন্যাপড্রাগন 845 প্রসেসর, বা ডিভাইসের দুর্দান্ত ক্যামেরা সম্পর্কে কথা বলছেন, স্যামসাং গ্যালাক্সি এস 9 এর সবই রয়েছে।

Loading...

যদিও স্যামসাং তাদের হার্ডওয়্যার স্পেস এবং বিল্ডের দিক থেকে স্মার্টফোন তৈরিতে দক্ষ, তাদের সফটওয়্যার ডেভেলপমেন্টের জন্য একই কথা বলা যায় না। গুগলের মতো অন্যান্য ব্র্যান্ড তাদের স্মার্টফোনে সফটওয়্যার অপ্টিমাইজেশনের ক্ষেত্রে ভালো করে। দুর্ভাগ্যবশত, গুগলের কাছাকাছি যেকোনো জায়গায় পৌঁছানোর জন্য স্যামসাংকে তার সফটওয়্যার ডেভেলপমেন্টের সাথে অনেক কিছু করতে হবে। দুর্বল সফ্টওয়্যার অপ্টিমাইজেশনের কারণে, স্যামসাংয়ের গ্যালাক্সি এস 9 এর সাথে অনেক সমস্যা রয়েছে, যার মধ্যে একটি হল তার ব্লুটুথ। বেশ কয়েকটি গ্যালাক্সি এস 9 ব্যবহারকারী ব্লুটুথ নিয়ে সমস্যার মুখোমুখি হয়েছেন, যেহেতু আমরা এই নিবন্ধে পরে ব্যাখ্যা করব।

আরো দেখুন: স্যামসাং গ্যালাক্সি এস 9 ব্যাটারি লাইফ সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

Loading...

স্যামসাং গ্যালাক্সি এস 9 এর সাথে ব্লুটুথ সংযোগের সমস্যা:

স্যামসাং গ্যালাক্সি এস 9 এর সাথে, ব্লুটুথ ব্যবহার করার সময় আপনি একাধিক সমস্যার সম্মুখীন হতে পারেন। ব্লুটুথের সাথে সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি হল যখন একটি নতুন ব্লুটুথ ডিভাইসের সাথে জোড়া লাগানোর চেষ্টা করার সময় ডিভাইসগুলি অনুসন্ধান করা হয়। অনেক ক্ষেত্রে, আপনার ফোনটি ব্লুটুথ ডিভাইসের সাথে সংযোগ স্থাপন করবে না এমনকি যখন এটি আপনার ডিভাইসে সফলভাবে যুক্ত হবে। দুর্ভাগ্যবশত, ব্লুটুথ সমস্যাগুলি এখানেই শেষ হয় না, এবং আপনি এমনকি ডিভাইসগুলিকে অপ্রয়োজনীয় হওয়া, ব্লুটুথের উপর খারাপ অডিও গুণমান এবং আরও অনেক কিছুর মতো সমস্যা হতে পারে! অতএব, এই নিবন্ধে, আপনি এই ধরণের সমস্যার জন্য একাধিক সমাধান দেখতে পাবেন। আসুন দেখি কিভাবে স্যামসাং গ্যালাক্সি এস 9 ব্লুটুথ সমস্যা সমাধান করা যায়।

স্যামসাং গ্যালাক্সি এস 9 ব্লুটুথ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

পদ্ধতি 1: ব্লুটুথ টগল করুন

আপনার গ্যালাক্সি এস 9 তে ব্লুটুথ ব্যর্থতার ক্ষেত্রে প্রথম কাজটি হবে ব্লুটুথ টগল করা, যা চেষ্টা করার সবচেয়ে সহজ সমাধানও। এটি করার জন্য, আপনার গ্যালাক্সি এস 9 এর সেটিংস বা দ্রুত সেটিংস থেকে ব্লুটুথ বন্ধ করুন। কয়েক সেকেন্ড অপেক্ষা করার পরে, আপনি ব্লুটুথ চালু করতে পারেন এবং সবকিছু ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করতে পারেন।

Loading...

পদ্ধতি 2: একটি স্মার্ট লক ডিভাইস হিসাবে যোগ করুন

অ্যান্ড্রয়েডে আপনার ব্লুটুথ ডিভাইসগুলিকে স্মার্ট ডিভাইসের মতো যুক্ত করার একটি বিকল্প রয়েছে, এর পরে যখনই সেই নির্দিষ্ট ব্লুটুথ ডিভাইসটি আপনার ফোনের সাথে সংযুক্ত হবে তখন আপনার ডিভাইস স্বয়ংক্রিয়ভাবে আনলক হয়ে যাবে। আমরা একটি ব্লুটুথ ডিভাইসকে গ্যালাক্সি এস 9 -তে স্মার্ট লক হিসেবে যুক্ত করতে পারি, সম্ভবত এর কিছু ব্লুটুথ সমস্যা সমাধান করতে। আপনি প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করে এটি করতে পারেন:

  • আপনার গ্যালাক্সি এস 9 এ ‘সেটিংস’ অ্যাপটি খুলুন।
  • এর পরে, ‘লক স্ক্রিন এবং সিকিউরিটিতে যান এবং’ স্মার্ট লক ‘খুঁজুন।
  • অবশেষে, ‘বিশ্বস্ত ডিভাইস’ এ আলতো চাপুন এবং আপনার পছন্দসই ব্লুটুথ ডিভাইস যুক্ত করুন।

স্যামসাং গ্যালাক্সি এস 9 স্মার্ট লক ডিভাইস

Loading...

পদ্ধতি 3: আপনার ডিভাইসটি পুনরায় বুট করুন

একটি অ্যান্ড্রয়েড ডিভাইসের যেকোনো সমস্যার সবচেয়ে সাধারণ সমাধানগুলির মধ্যে একটি হল ডিভাইসটি পুনরায় বুট করার চেষ্টা করা। যদি আপনার গ্যালাক্সি এস 9 এর অপারেটিং সিস্টেমে কিছু ত্রুটির কারণে সমস্যা হয়, তবে এটি পুনরায় চালু করা এটি ঠিক করতে পারে কারণ আমরা আপনার ডিভাইসের স্মৃতিতে অপারেটিং সিস্টেমটি পুনরায় লোড করছি। এটি করলে ব্লুটুথ সমস্যা সহ আপনার ডিভাইসের সমস্যাও সমাধান করা যাবে।

পদ্ধতি 4: আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের ক্যাশে পার্টিশন মুছুন

যদি আপনার ডিভাইস পুনরায় বুট করা আপনার সমস্যার সমাধান না করে, তাহলে ক্যাশে পার্টিশন এবং অন্যান্য সমস্ত বিষয়ের কারণে সমস্যাটি চলতে পারে। সুতরাং আপনি আপনার স্যামসাং গ্যালাক্সি এস 9 এর অ্যান্ড্রয়েড স্টক রিকভারি ব্যবহার করে প্রদত্ত নির্দেশাবলী অনুসরণ করে আপনার গ্যালাক্সি এস 9 এর ক্যাশে পার্টিশনটি সহজেই মুছতে পারেন।

Loading...
  • আপনার স্যামসাং গ্যালাক্সি এস 9 বন্ধ করুন এবং তারপরে পাওয়ার স্ট্যান্ডার, ভলিউম আপ বোতাম এবং বিক্সবি বোতাম একসাথে ধরে রাখুন যতক্ষণ না আপনি অ্যান্ড্রয়েড স্টক রিকভারিতে আছেন।
  • এর পরে, আপনার ভলিউম কীগুলি নেভিগেট করতে এবং পাওয়ার বোতামটি নিশ্চিত করতে ‘ক্যাশে পার্টিশন মুছুন’ বিকল্পটি নির্বাচন করুন।
  • এটি আপনার স্যামসাং গ্যালাক্সি এস 9 এর ক্যাশে পার্টিশন মুছে ফেলবে, এর পরে আপনি আপনার ডিভাইসটি পুনরায় বুট করতে পারেন যা আশা করি আপনি যে সমস্ত ব্লুটুথ সমস্যাগুলি অনুভব করছেন তা সমাধান করবে।

স্যামসাং গ্যালাক্সি এস 9 ওয়াইপ ক্যাশে পার্টিশন

পদ্ধতি 5: আপনার স্যামসাং গ্যালাক্সি এস 9 এ নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করুন

আপনার গ্যালাক্সি এস 9 এ ব্লুটুথ সমস্যা সমাধানের আরেকটি দুর্দান্ত উপায় হ’ল আপনার স্মার্টফোনের নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করা। এটি সমস্ত ব্লুটুথ সেটিংসকে ডিফল্ট মানগুলিতে পরিবর্তন করবে, যা ব্লুটুথ সম্পর্কিত অনেক সমস্যার সমাধান করতে পারে। আপনার স্যামসাং গ্যালাক্সি এস 9 এ নেটওয়ার্ক সেটিংস পুনরায় সেট করতে, আপনাকে প্রদত্ত পদক্ষেপগুলি অতিক্রম করতে হবে:

Loading...
  • আপনার গ্যালাক্সি এস 9 এর ‘সেটিংস’ অ্যাপে যান এবং ‘ব্যাকআপ এবং রিসেট’ মেনুটি খুঁজুন।
  • এর পরে, ‘নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন’ বিকল্পটি খুঁজুন এবং এটিতে আলতো চাপুন।
  • এটি আপনার সমস্ত ব্লুটুথ সেটিংস পরিবর্তন করবে, আশা করি আপনার ডিভাইসের সমস্ত সমস্যা সমাধান করবে।

Samsung Galaxy S9 রিসেট নেটওয়ার্ক সেটিংস

পদ্ধতি 6: ফ্যাক্টরি আপনার ডিভাইস রিসেট করুন

যদি উপরে উল্লিখিত ফিক্সগুলির কোনটিই আপনার জন্য কাজ না করে, তাহলে আপনার একটি ফ্যাক্টরি রিসেট করার কথা বিবেচনা করা উচিত স্যামসাং গ্যালাক্সি এস 9। এটি করলে আপনার ফোনটি ঠিক বাক্সের বাইরে চলে যাবে। এর মানে হল যে যেটি ব্লুটুথের সমস্যা সৃষ্টি করছিল তা মুছে যাবে এবং ভবিষ্যতে আপনি ব্লুটুথ-সম্পর্কিত কোনো সমস্যার সম্মুখীন হবেন না। আপনি প্রদত্ত নির্দেশাবলী ব্যবহার করে আপনার গ্যালাক্সি এস 9 পুনরায় সেট করতে পারেন:

Loading...
  • আপনার S9 এ ‘সেটিংস’ অ্যাপটি খুলুন এবং ‘ব্যাকআপ এবং রিসেট’ বিভাগে যান।
  • এখন, ‘ফ্যাক্টরি ডেটা রিসেট’ নির্বাচন করুন এবং ‘সব মুছে দিন’ নির্বাচন করুন।
  • আপনি সম্মত হওয়ার পরে, এটি আপনার ডিভাইসটি পুনরায় সেট করবে, আপনার সমস্ত ডেটা মুছে ফেলবে এবং আপনার গ্যালাক্সি এস 9 এর সমস্ত সমস্যার সমাধান করবে। রিসেট করার আগে আপনার ডিভাইসের সমস্ত গুরুত্বপূর্ণ ফাইলগুলির ব্যাকআপ নিশ্চিত করুন, অন্যথায়, আপনি আপনার ডেটা হারাতে পারেন।

পদ্ধতি 7: স্যামসাং পরিষেবা কেন্দ্রের সাথে যোগাযোগ করুন

আপনার যে কোনও স্যামসাং ডিভাইসের সাথে আপনার যে কোনও সমস্যার মুখোমুখি হওয়ার চূড়ান্ত সমাধান হল আপনার নিকটস্থ স্যামসাং পরিষেবা কেন্দ্রের সাথে যোগাযোগ করা। পরিষেবা কেন্দ্রগুলিতে প্রশিক্ষিত পেশাদাররা আপনাকে সাহায্য করবে এবং আপনার সমস্যাগুলি সফলভাবে সমাধান করবে, এমনকি যদি এটি হার্ডওয়্যার সম্পর্কিত সমস্যা হয়।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *