স্যামসাং গ্যালাক্সি এস 9/এস 9+ পিন গ্রহণ করছে না – এটি কীভাবে ঠিক করবেন?

Loading...


অনেক অ্যাকাউন্টে সাইন ইন করার জন্য আপনার দুই বা ততোধিক ভিন্ন পাসওয়ার্ড থাকতে পারে। এই পাসওয়ার্ডগুলির মধ্যে একটি ভুলে যাওয়া স্বাভাবিক, কিন্তু আপনার Samsung Galaxy S9/S9+ PIN ভুলে যাওয়া প্রায় অসম্ভব। এর কারণ হল আপনি আপনার ফোনটি ইমেইল চেক করা, বার্তা পাঠানো বা আপনার সোশ্যাল মিডিয়ায় ছবি আপলোড করার জন্য ননস্টপ ব্যবহার করেন। তবুও, কিছু ব্যবহারকারী এই সমস্যার সম্মুখীন হন এবং জানতে চান কেন তাদের স্যামসাং গ্যালাক্সি এস 9/এস 9+ পিন গ্রহণ করছে না? কিভাবে এটা মেরামত করা যেতে পারে?

Loading...

আরও পড়ুন – কীভাবে স্যামসাং গ্যালাক্সি এস 9/এস 9+ ঠিক করা যায় যা কলগুলি গ্রহণ করে না

স্যামসাং গ্যালাক্সি এস 9/এস 9+ পিন গ্রহণ করছে না – এটি কীভাবে ঠিক করবেন?

পিন পরিবর্তন করুন

স্যামসাং গ্যালাক্সি এস 9/এস 9+ আপনাকে ডিভাইসটি আনলক করার বিকল্প দেয়। আপনি ফোনটি খুলতে পিন, প্যাটার্ন, ফিঙ্গারপ্রিন্ট আইডি এবং ফেস আইডি ব্যবহার করতে পারেন। যদি পিনটি প্রথম স্থানে কাজ না করে, যদিও আপনি সঠিকটিতে প্রবেশ করেছেন, ফিঙ্গারপ্রিন্ট আইডি বা ফেস আইডি ব্যবহার করে এটি আনলক করার চেষ্টা করুন।

Loading...

এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. যাও সেটিংস > বন্ধ পর্দা > স্ক্রিন লক টাইপ
  2. আপনার বর্তমান পিন লিখুন এবং আলতো চাপুন পাসওয়ার্ড অথবা পিন
  3. পছন্দ করা পাসওয়ার্ড/পিন, এটি যাচাই করুন এবং আলতো চাপুন ঠিক আছে চাবি.

সফট রিসেট

কিছু মানুষ গ্যালাক্সি এস 9/এস 9+আনলক করতে ফিঙ্গারপ্রিন্ট বা ফেস আইডি সেট না করা বেছে নেয়। অথবা, এই দুটি পদ্ধতি আপনাকে আপনার ফোন অ্যাক্সেস করতে, সফট রিসেট চালাতে ব্যর্থ হয়েছে। টিপুন শব্দ কম এবং বিক্সবি বোতামগুলি এবং প্রায় 10 সেকেন্ডের জন্য বা ফোনটি পুনরায় চালু না হওয়া পর্যন্ত ধরে রাখুন। আপনার পিন ব্যবহার করে ফোন আনলক করার চেষ্টা করুন।

Loading...

রিমোট আনলক

যখন আপনার স্যামসাং গ্যালাক্সি এস 9/এস 9+ পিন গ্রহণ করছে না, আপনি যতবারই চেষ্টা করুন না কেন, আপনি এটি ব্যবহার করে আনলক করতে পারেন আমার মোবাইল খুঁজুন। এটি একটি স্যামসাং রিমোট পরিষেবা যা আপনার ফোন ট্র্যাক করতে, লক/আনলক করতে এবং ডেটা হারিয়ে বা চুরি হয়ে গেলে মুছতে সাহায্য করতে পারে। কিন্তু আপনি অবশ্যই স্যামসাং এর ফাইন্ড মাই মোবাইল সার্ভিসে এর আগে নিবন্ধন করেছেন। অন্যথায়, এটি কাজ করবে না।

ফাইন্ড মাই মোবাইল ব্যবহার করে গ্যালাক্সি এস 9/এস 9+ আনলক করার ধাপগুলি এখানে।

Loading...
  1. ফোনটি অবশ্যই ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকতে হবে।
  2. দূরবর্তী নিয়ন্ত্রণ ফিচার এবং ফোনে গুগল লোকেশন সার্ভিসকেও সক্রিয় করতে হবে।
  3. আপনার কম্পিউটারে ব্রাউজারটি খুলুন এবং দেখুন আমার মোবাইল খুঁজুন পৃষ্ঠা আপনার স্যামসাং অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন ইন করুন।
  4. আপনার Samsung Galaxy S9/S9+ নির্বাচন করুন এবং ক্লিক করুন আমার ডিভাইস আনলক করুন
  5. আপনার স্যামসাং পাসওয়ার্ড লিখুন এবং ক্লিক করুন আনলক

ক্যাশে পার্টিশন মুছুন

আপনার ডিভাইসে সিস্টেম ক্যাশে অ্যাপটি দ্রুত লোড করতে সহায়ক। কিন্তু কখনও কখনও, এটি নির্দিষ্ট সমস্যার কারণ হতে পারে, যেমন খারাপ ব্যবহার করা অ্যাপস, ফোনের ত্রুটি ইত্যাদি, সর্বাগ্রে, যদি আপনি দীর্ঘদিন ধরে আপনার গ্যালাক্সি এস 9/এস 9+ ব্যবহার করে থাকেন এবং কখনও ক্যাশে পার্টিশন মুছে না দেন।

  1. আপনার গ্যালাক্সি এস 9/এস 9+ বন্ধ করুন
  2. ভলিউম আপ এবং বিক্সবি বোতাম একসাথে ধরে রাখুন, তারপর পাওয়ার বোতাম টিপুন। অ্যান্ড্রয়েড লোগো প্রদর্শিত না হওয়া পর্যন্ত সেই তিনটি কী ধরে রাখুন। সমস্ত বোতাম ছেড়ে দিন।
  3. ভলিউম আপ এবং ডাউন বোতাম ব্যবহার করুন ক্যাশে পার্টিশন মুছুন বিকল্প একবার আপনি এটি খুঁজে পেতে, নিশ্চিত করতে পাওয়ার কী টিপুন।
  4. হাইলাইট করুন হ্যাঁ বিকল্প এবং পাওয়ার বোতাম টিপে এটি নিশ্চিত করুন। প্রক্রিয়াটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  5. নির্বাচন করুন এখনই সিস্টেম পুনঃ চালু করুন বিকল্প এবং পাওয়ার বোতাম টিপুন। আপনার ফোন রিস্টার্ট হবে। সমস্যা বজায় থাকে কিনা তা পরীক্ষা করুন।

ফ্যাক্টরি সেটিংসে পুনরায় সেট করুন

আপনি এটি কেনার পর থেকে আপনার ফোনে প্রচুর সেটিংস সমন্বয় করেছেন। আপনি হয়ত মনে রাখবেন না যে আপনি ফোনে কতগুলি অ্যাপ ইনস্টল এবং আনইনস্টল করেছেন। আপনার স্যামসাং গ্যালাক্সি এস 9/এস 9+ পিন গ্রহণ না করার কারণগুলির মধ্যে একটি হতে পারে। এটিকে তার ডিফল্ট সেটিংসে পুনরায় সেট করা সমাধান হতে পারে। একটি বিষয় লক্ষ্য করা যায় যে এই পদ্ধতিটি আপনার ফোনের সমস্ত ডেটা এবং সেটিংস মুছে দেবে। অতএব, সম্ভব হলে আপনার ডেটা ব্যাকআপ করুন।

Loading...

যদি আপনি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বা ফেস আইডি ব্যবহার করে ডিভাইস আনলক করতে সক্ষম হন তবে গ্যালাক্সি এস 9/এস 9+ ফ্যাক্টরি রিসেট করার পদক্ষেপ

  1. হোম স্ক্রিনে, আলতো চাপুন সেটিংস
  2. আলতো চাপুন সাধারণ ব্যবস্থাপনা
  3. আলতো চাপুন রিসেট এবং নির্বাচন করুন ফ্যাক্টরি ডেটা রিসেট
  4. খুঁজে পেতে নিচে স্ক্রোল করুন রিসেট বিকল্প এবং এটি আলতো চাপুন
  5. পছন্দ করা সব মুছে ফেলুন
  6. প্রয়োজনে আপনার স্যামসাং পাসওয়ার্ড লিখুন, তারপরে আলতো চাপুন নিশ্চিত করুন

স্যামসাং গ্যালাক্সি এস 9/এস 9+ ফ্যাক্টরি রিসেট করার আরেকটি উপায় হল অ্যান্ড্রয়েড সিস্টেম পুনরুদ্ধারের মাধ্যমে।

Loading...
  1. ডিভাইসটি বন্ধ করুন
  2. অ্যান্ড্রয়েড লোগো প্রদর্শিত না হওয়া পর্যন্ত ভলিউম আপ, বিক্সবি এবং পাওয়ার কীগুলি পুরোপুরি টিপুন এবং ধরে রাখুন। তারপরে, সমস্ত কীগুলি ছেড়ে দিন।
  3. ব্যবহার করে হাইলাইট করুন ‘ডেটা মুছুন/ফ্যাক্টরি রিসেট করুন’ ভলিউম ডাউন বাটন।
  4. নিশ্চিত করতে পাওয়ার কী টিপুন।
  5. হাইলাইট করুন ‘হ্যাঁ ব্যবহারকারীর সব তথ্য মুছে ফেল’ এবং নির্বাচন করতে পাওয়ার কী টিপুন। রিসেট প্রক্রিয়া শেষ করতে দিন।
  6. ভলিউম ডাউন বাটন ব্যবহার করে ‘এখনই রিবুট সিস্টেম’ নির্বাচন করুন এবং পাওয়ার কী টিপে এটি নিশ্চিত করুন। আপনার ফোন রিস্টার্ট হবে।

Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *