স্যামসাং গ্যালাক্সি এস 21/21+ 5 জি ব্যাটারি লাইফ সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

Loading...


যখন স্মার্টফোনের কথা আসে এবং সবচেয়ে বড় সমস্যা যা কিছুক্ষণ পরে পপ আপ হতে পারে, পরম বিজয়ী ব্যাটারি ড্রেন সমস্যা। এমনকি সেরা স্পেক্স এবং দুর্দান্ত ব্যাটারি সহ সবচেয়ে শক্তিশালী ফোনগুলি গ্যালাক্সি এস 21/21+ 5 জি সহ কিছু সময়ে সমস্যার মুখোমুখি হয়। ব্যাটারি কতক্ষণ স্থায়ী হবে তা মূলত ব্যবহারের উপর নির্ভর করে। বিদ্যুৎ ব্যবহারকারীদের ফোনটি প্রায়শই চার্জ করতে হয়। এখানে, আমরা কিছু টিপস এবং কৌশল শেয়ার করতে যাচ্ছি যা আপনাকে Samsung Galaxy S21/21+ 5G ব্যাটারি লাইফের সমস্যাগুলি সমাধান করতে সাহায্য করতে পারে, তাই আসুন আমরা ডাইভ করি।

Loading...

আরো দেখুন: আপনার স্যামসাং এস 21 5 জি লোগোতে আটকে আছে এবং বুট হবে না? এই সংশোধনগুলি চেষ্টা করুন

স্যামসাং গ্যালাক্সি এস 21/21+ 5 জি ব্যাটারি লাইফ সমস্যা সমাধানের উপায়

  • ব্যাটারি নিষ্কাশনকারী অ্যাপগুলি পরীক্ষা করুন-কোন অ্যাপগুলি ব্যাটারি সবচেয়ে বেশি নিষ্কাশন করে তা পরীক্ষা করে শুরু করুন। এটি করার জন্য, সেটিংস> ডিভাইস রক্ষণাবেক্ষণ> ব্যাটারি> ব্যাটারি ব্যবহারে যান। তালিকার শীর্ষে কোন অ্যাপসটি আছে তা বের করার পরে, আপডেটগুলি পরীক্ষা করুন বা অ্যাপটি আনইনস্টল করুন, বিশেষ করে যদি এটি গুরুত্বহীন হয়। এমনকি যদি আপনি এটি বেশি ব্যবহার না করেন, এটি ব্যাকগ্রাউন্ডে চলতে পারে এবং ব্যাটারির আয়ুতে যথেষ্ট প্রভাব ফেলতে পারে।
  • আপনার এস 21 5 জি পুনরায় চালু করুন – আপনি যদি কিছুক্ষণের জন্য আপনার ফোনটি পুনরায় চালু না করেন তবে এখনই এটি করার সময়। অনেক অ্যাপ এবং প্রসেস সিস্টেমের পটভূমিতে চলে, যার ফলে ফোনের ব্যাটারি দ্রুত শেষ হয়ে যায়। ফোনটি রিবুট করার মাধ্যমে, যে সমস্ত জিনিস অপ্রচলিতভাবে চলবে তা বন্ধ হয়ে যাবে। উপরন্তু, একটি পুনরায় আরম্ভ মেমরি রিফ্রেশ করবে, এবং ফোন অনেক ভাল সঞ্চালন করবে।
  • এই মুহুর্তে আপনি যে পরিষেবাগুলি ব্যবহার করেন না তা অক্ষম করুন – আমরা সকলের সবচেয়ে বড় ভুলগুলির মধ্যে একটি হল যে আমরা বিভিন্ন পরিষেবাগুলিকে এমন সময়েও কাজ করতে দিই যখন আমাদের আসলে তাদের প্রয়োজন নেই। আপনি বাড়িতে থাকলে আপনি যদি ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকেন তবে মোবাইল ডেটা সক্ষম করার দরকার নেই। অথবা, এই মুহুর্তে যদি আপনার হেডফোনগুলির প্রয়োজন না হয়, তাহলে ব্লুটুথ চালু রাখবেন কেন? যখন আপনি পরিষেবাটি ব্যবহার করবেন না, তখন এটি বন্ধ করুন। আপনি লক্ষ্য করবেন ব্যাটারি অনেক বেশি সময় ধরে চলে।
  • উজ্জ্বলতা স্তর হ্রাস করুন বা অভিযোজিত উজ্জ্বলতা সক্ষম করুন – সাধারণ পরিবর্তনগুলি এগুলি একটি বিশাল পার্থক্য তৈরি করতে পারে। সুতরাং, আপনি সেটিংস> ডিসপ্লেতে গিয়ে উজ্জ্বলতার মাত্রা কমাতে পারেন, অথবা আপনি যদি আরও বেশি উপযুক্ত হয় তবে আপনি অভিযোজিত উজ্জ্বলতা বিকল্পটি সক্ষম করতে পারেন।
  • সর্বদা অন ডিসপ্লে বন্ধ করুন-একটি বৈশিষ্ট্য যা নিষ্কাশন করতে পারে ব্যাটারিকে অনেক দ্রুত নিষ্কাশন করতে পারে তা হল সর্বদা অন ডিসপ্লে। যদি এটি কোনও সুযোগ দ্বারা চালু করা হয় তবে এটি নিষ্ক্রিয় করা স্মার্ট হবে। আপনি কুইক সেটিংস খোলার এবং ডেডিকেটেড বোতামে ট্যাপ করে একক ট্যাপ দিয়ে এটি করতে পারেন।
  • স্ক্রিন টাইমআউট 15 বা 30 সেকেন্ডে সেট করুন – এটি করার জন্য, সেটিংস> ডিসপ্লে> স্ক্রিন টাইমআউট এ যান এবং উল্লিখিত দুটি বিকল্পের মধ্যে একটি নির্বাচন করুন।
  • ডার্ক মোড সক্ষম করুন – যদি আপনি ডার্ক মোড চালু করেন, তাহলে আপনি ব্যাটারি বিভাগে পার্থক্য লক্ষ্য করবেন। সুতরাং, আপনার এটি একটি সুযোগ দেওয়া উচিত। এটি সক্ষম করতে, সেটিংস> প্রদর্শন> ডার্ক মোডে যান।

যখন আপনি কোথাও বাইরে থাকেন এবং এই মুহুর্তে আপনার ফোন চার্জ করতে পারবেন না, এবং ব্যাটারির মাত্রা খুব কম, আপনি পাওয়ার সেভার সক্ষম করতে পারেন। সেটিংস> ব্যাটারি এবং ডিভাইসের যত্ন> ব্যাটারিতে যান। পাওয়ার সেভিং মোডে ট্যাপ করুন এবং সুইচটি চালু করতে ট্যাপ করুন। এটি উজ্জ্বলতা হ্রাস করবে, CPU গতি সীমাবদ্ধ করবে এবং কিছু পরিষেবা নিষ্ক্রিয় করবে। আপনার হাতে এখনও মৌলিক কাজ থাকবে।

Loading...

আপনিও পড়তে পারেন: স্যামসাং গ্যালাক্সি এস 21 5 জি কীভাবে চালু করবেন তা চালু করবেন না

Loading...

Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *