স্যামসাং গ্যালাক্সি এস 21/21+ কল করতে বা গ্রহণ করতে পারে না – এটি ঠিক করার উপায়

Loading...


বাজারে যেকোনো সময়ে সেরা ফোনের কথা বলার সময়, স্যামসাংয়ের একটি মডেল অবশ্যই তালিকায় থাকতে হবে। এস সিরিজ কখনই হতাশ করে না কারণ এতে দুর্দান্ত ডিজাইন, শীর্ষস্থানীয় বিকল্প এবং শক্তিশালী ব্যাটারিযুক্ত ফোন রয়েছে। এই সবের সাথে, ব্যবহারকারীরা মনে করতে পারে যে ফোনটি কোন সমস্যা অনুভব করতে পারে না, কিন্তু এটি সত্য থেকে অনেক দূরে। এমনকি শীর্ষ মানের ফোনগুলি S21/21+সহ খারাপ ব্যবহার করতে পারে। এখানে, আমরা পরিস্থিতি সম্পর্কে কথা বলব যখন স্যামসাং গ্যালাক্সি এস 21/21+ কল করতে বা রিসিভ করতে পারে না। যদিও এটি ঠিক করতে জটিল মনে হচ্ছে, এটি সাধারণত খুব বেশি সময় বা প্রচেষ্টা নেয় না। সম্ভাব্য সমাধানগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে।

Loading...

আরো দেখুন: আপনার Samsung Galaxy S21/21+ অ্যাপ খুলছে না? এটি কিভাবে ঠিক করা যায় তা এখানে

কিভাবে স্যামসাং গ্যালাক্সি এস 21/21+ ঠিক করা যায় যা কল করতে বা গ্রহণ করতে পারে না

যখন আপনার S21/21+ কল করতে বা রিসিভ করতে পারে না, তখন আপনার অ্যাকাউন্টটি ভাল অবস্থানে আছে তা নিশ্চিত করার জন্য প্রথমে আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করার চেষ্টা করুন। এছাড়াও, জিজ্ঞাসা করুন যে নেটওয়ার্ক বা নেটওয়ার্ক রক্ষণাবেক্ষণে কোন সমস্যা আছে কিনা যা সমস্যা সৃষ্টি করতে পারে। যদি সবকিছু ঠিক থাকে, নিম্নলিখিতগুলি চেষ্টা করুন:

Loading...
  • বিমান মোড কি সক্ষম? -যখন এই মোডটি চালু থাকে, আপনি কল করতে বা গ্রহণ করতে পারবেন না, মোবাইল ডেটা বা ওয়াই-ফাই ব্যবহার করতে পারবেন না কারণ এটি সব অক্ষম হয়ে যাবে। সেটিংসে যান এবং নিশ্চিত করুন যে এই বিকল্পটি বন্ধ রয়েছে।
  • আপনার ফোনটি পুনরায় চালু করুন – সহজ জিনিসটি প্রায়শই সবচেয়ে কার্যকর হতে পারে এবং স্মার্টফোনের ক্ষেত্রে এটি পুনরায় চালু করা হয়। রিবুট করার পরে অনেক সমস্যা অদৃশ্য হয়ে যায় কারণ এটি মেমরি রিফ্রেশ করে এবং অ্যাপস এবং প্রক্রিয়াগুলি বন্ধ করে দেয় যা খারাপ আচরণ করতে পারে এবং সমস্যার কারণ হতে পারে। সুতরাং, আপনার ফোনটি পুনরায় চালু করুন এবং এটি আবার চালু হওয়ার পরে কল করার চেষ্টা করুন।
  • সিম কার্ড – পিন ব্যবহার করুন এবং কার্ড বের করুন। কার্ডটি যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে খেয়াল রাখুন। সম্ভবত এটি সরানো হয়েছে বা সঠিকভাবে স্থাপন করা হয়নি। এটি সঠিকভাবে রাখুন এবং ফোনে আবার রাখুন। কার্ডটি নষ্ট হয়ে গেলে, আপনাকে আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করতে হবে এবং একটি প্রতিস্থাপন পেতে হবে।
  • নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন – যদি আপনি উপরের বিকল্পগুলি চেষ্টা করে থাকেন, কিন্তু পরিস্থিতি একই, নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন। আপনাকে পরবর্তীতে সমন্বয় করতে হবে, কিন্তু যখন আপনি কল করতে বা রিসিভ করতে পারবেন না তখন এটি অবশ্যই চেষ্টা করার সমাধান। সেটিংস> জেনারেল ম্যানেজমেন্ট> রিসেট> রিসেট নেটওয়ার্ক সেটিংসে যান। রিসেট ট্যাপ করুন।
  • সেটিংস পুনরায় সেট করুন – যদি পূর্ববর্তী রিসেট বিকল্পটি কোন পরিবর্তন না করে, আপনি আপনার ডিভাইসের সমস্ত সেটিংস পুনরায় সেট করতে পারেন। এটি করতে, সেটিংস> সাধারণ ব্যবস্থাপনা> রিসেট> রিসেট সেটিংসে যান। অবশেষে, নিশ্চিত করতে রিসেট আলতো চাপুন।
  • ফ্যাক্টরি ডেটা রিসেট – তালিকার শেষটি হল ফ্যাক্টরি রিসেট কারণ এটি সবচেয়ে জটিল সমাধান। যখন আপনার ডিভাইসে কিছু কাজ করছে না, এবং এটি ঠিক করার জন্য কিছুই মনে হচ্ছে না, তখন ফ্যাক্টরি ডেটা রিসেট সম্ভবত হবে। এটি প্রথমে আপনার ডিভাইসের সবকিছু মুছে ফেলবে, এবং যখন প্রক্রিয়া শেষ হবে, আপনি আপনার ফোনটিকে নতুন হিসাবে সেট আপ করবেন। একটি ব্যাকআপ তৈরি করতে ভুলবেন না। যখন আপনি সম্পন্ন করেন, সেটিংস> সাধারণ ব্যবস্থাপনা> রিসেট> ফ্যাক্টরি ডেটা রিসেট এ যান এবং রিসেট ট্যাপ করুন। যখন রিসেট সম্পন্ন হয়, আপনার ডিভাইসটি দ্রুত সেট আপ করার জন্য পর্দার ধাপগুলি অনুসরণ করুন।

আপনিও পড়তে পারেন: কিভাবে স্যামসাং গ্যালাক্সি এস 21/এস 21+ এ স্টোরেজ স্পেস খালি করবেন

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *