স্যামসাং গ্যালাক্সি এস 21/এস 21+ এ ব্যাটারি ড্রেনের সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

Loading...


বছরের পর বছর ধরে, স্মার্টফোনগুলি আরও শক্তিশালী এবং বৈশিষ্ট্য সমৃদ্ধ হয়েছে, এবং গ্যালাক্সি এস সিরিজ সর্বদা বিবৃতি প্রমাণ করে। কিন্তু, একটি শক্তিশালী ফোন থাকার অর্থ এই নয় যে এটি সব ছবি-নিখুঁত, বিশেষ করে যখন ব্যাটারির কথা আসে। আপনি যদি একজন বিদ্যুৎ ব্যবহারকারী হন এবং ফোনে এক টন অ্যাপস থাকেন, তাহলে সম্ভবত আপনি Samsung Galaxy S21/S21+এ ব্যাটারি নিষ্কাশনের সমস্যা অনুভব করবেন। এমনকি যদি আপনি একজন মধ্যপন্থী ব্যবহারকারী হন, সমস্যাগুলি কয়েক মাস পরে পপ আপ হতে পারে। কিছু সাধারণ কৌশল দিয়ে ব্যাটারি অনেক বেশি সময় ধরে চলতে পারে, এবং আমরা সেগুলি নিচে শেয়ার করব, তাই পড়তে থাকুন।

Loading...

আরো দেখুন: কিভাবে স্যামসাং গ্যালাক্সি S21/S21+ চার্জ হবে না ঠিক করবেন

স্যামসাং গ্যালাক্সি এস 21/এস 21+ এ ব্যাটারি নিষ্কাশনের সমস্যা সমাধানের উপায়

যখন স্যামসাং গ্যালাক্সি এস 21/এস 21+এ ব্যাটারি নিষ্কাশনের সমস্যা আসে, নীচে তালিকাভুক্ত টিপসগুলির মধ্যে একটি প্রয়োগ করা সম্ভবত যথেষ্ট হবে না। কিন্তু কয়েকজনের জন্য যাওয়া একটি উল্লেখযোগ্য পরিবর্তন আনতে পারে।

Loading...

আবার শুরু

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনার ডিভাইসটি পুনরায় চালু করা, বিশেষ করে যদি আপনি এটি কিছু সময়ের জন্য না করেন। যদি আপনি ভাবছেন কিভাবে একটি পুনরায় আরম্ভ সাহায্য করতে পারে, এখানে উত্তর।

Loading...

অনেক অ্যাপস এবং প্রসেস আছে যেগুলো ব্যাকগ্রাউন্ডে চলে এবং সবগুলোই ব্যাটারিকে প্রভাবিত করে। একটি পুনartসূচনা তাদের সব বন্ধ করে দেবে, এবং এটি আপনার স্মার্টফোনের স্মৃতিও রিফ্রেশ করবে যাতে এটি আরও ভাল কাজ করবে। আপনার প্রতি কয়েক দিন পরে আপনার ডিভাইসটি পুনরায় চালু করা উচিত।

Loading...

কোন অ্যাপস প্রচুর রস ব্যবহার করে?

পরের স্টপটি যাচাই করছে কোন অ্যাপ ব্যাটারি নষ্ট করে। সেটিংস> ডিভাইস রক্ষণাবেক্ষণ> ব্যাটারি> ব্যাটারি ব্যবহারে যান। যখন আপনি সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনগুলি দেখেন, আপডেটগুলি পরীক্ষা করুন। আপনি যদি অ্যাপটিকে আকর্ষণীয় না মনে করেন বা এটি অনেক বেশি ব্যবহার করেন তবে আপনি এটি মুছে ফেলতে পারেন।

Loading...

অব্যবহৃত অ্যাপস ঘুমাতে দিন

আপনার স্যামসাং গ্যালাক্সি এস ২১ -এ আপনি যে শীতল জিনিসগুলি করতে পারেন তার মধ্যে একটি হল অব্যবহৃত অ্যাপগুলিকে অপশনটি সক্ষম করে ঘুমানো এবং ব্যাটারি সংরক্ষণ করা। যখন আপনি কিছু সময়ের জন্য একটি অ্যাপ ব্যবহার করবেন না, তখন এটি স্বয়ংক্রিয়ভাবে ঘুমিয়ে পড়বে।

সেটিংস> ব্যাটারি এবং ডিভাইসের যত্ন> ব্যাটারি> ব্যাকগ্রাউন্ড ব্যবহারের সীমাগুলিতে যান। বিকল্পের পাশের সুইচটিতে ট্যাপ করে “অব্যবহৃত অ্যাপগুলিকে ঘুমাতে দিন” সক্ষম করুন।

Loading...

সর্বদা প্রদর্শন বন্ধ করুন

সর্বদা অন ডিসপ্লে একটি দুর্দান্ত বৈশিষ্ট্য, তবে সক্ষম করা হলে ব্যাটারি অনেক দ্রুত শেষ হয়ে যাবে। সেটিংস> লক স্ক্রিনে যান এবং এটি বন্ধ করুন।

Loading...

উজ্জ্বলতা সেটিংস

যখন উজ্জ্বলতার কথা আসে, আপনি হয় এর মাত্রা কমিয়ে আনতে পারেন বা অভিযোজিত উজ্জ্বলতা সক্ষম করতে পারেন। আপনি সেটিংস> ডিসপ্লেতে গিয়ে পছন্দসই পরিবর্তন করতে পারেন।

Loading...

অ্যাপ এবং সফটওয়্যার আপ টু ডেট রাখুন

অ্যাপস আপডেট করতে, প্লে স্টোর খুলুন, উপরের ডানদিকে আপনার ফটোতে আলতো চাপুন, অ্যাপস এবং ডিভাইসগুলি পরিচালনা করুন আলতো চাপুন এবং তারপরে “আপডেট উপলব্ধ” এর অধীনে সমস্ত আপডেট ট্যাপ করুন।

Loading...

সফ্টওয়্যার আপডেট করতে, সেটিংস> সফটওয়্যার আপডেট এ যান এবং ডাউনলোড এবং ইনস্টল ট্যাপ করুন।

Loading...

রাত মোড

যে জিনিসটি ব্যাটারিকে প্রভাবিত করতে পারে এবং এটি দীর্ঘস্থায়ী করতে পারে তা হল নাইট মোড। বেশিরভাগ অ্যাপে এখন এমন বিকল্প রয়েছে যা আপনাকে নাইট মোড ব্যবহার করতে দেয়, কিন্তু আপনি এই সিস্টেমটি পুরো সিস্টেমের জন্য সক্ষম করতে পারেন। সেটিংস> ডিসপ্লে> এ যান এবং নাইট মোড চালু করুন।

Loading...

সংযোগ বৈশিষ্ট্যগুলি পরিচালনা করুন

ওয়াই-ফাই, মোবাইল ডেটা এবং ব্লুটুথ ছাড়া স্মার্টফোনের ব্যবহার কল্পনা করা কঠিন, তাই না? কিন্তু আপনার এই সমস্ত পরিষেবার পুরো সময় প্রয়োজন নেই।

আমরা যখন বাড়িতে আসি তখন মোবাইল ডেটা নিষ্ক্রিয় করতে ভুলে যাই, অথবা এই মুহূর্তে আমরা এটি ব্যবহার না করলেও ব্লুটুথ চালু রাখি। এই সমস্ত বৈশিষ্ট্যগুলি ব্যাটারি চালু থাকা অবস্থায় খায়, তাই ব্যবহার না করার সময় সেগুলি অক্ষম করতে ভুলবেন না।

Loading...

শক্তি সঞ্চয়

যখন আপনার নিজের মনে এমন একটি পরিস্থিতি যেখানে ফোন চার্জ করা অপশন নয় এবং ব্যাটারি লেভেল কম, আপনি পাওয়ার সেভিং সক্ষম করতে পারেন। এটি স্বয়ংক্রিয়ভাবে অনেকগুলি বৈশিষ্ট্য বন্ধ করে দেবে এবং কেবল প্রয়োজনীয় জিনিসগুলিই ছেড়ে দেবে। আপনি সেটিংস> ব্যাটারি> পাওয়ার মোডে পাওয়ার সঞ্চয় খুঁজে পেতে পারেন।

Loading...

আপনিও পড়তে পারেন: স্যামসাং গ্যালাক্সি এস 21/এস 21+ চালু হচ্ছে না – এটি কীভাবে ঠিক করবেন

Loading...

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *