স্যামসাং গ্যালাক্সি এস 20 5 জি তে পর্যাপ্ত স্টোরেজ স্পেস না থাকলে কী করবেন

Loading...


স্যামসাং গ্যালাক্সি এস 20/এস 20+ 5 জি যে কোনও ডিভাইসে পপ আপ হতে পারে তার মধ্যে একটি হল পর্যাপ্ত স্টোরেজ স্পেস নয়। ভাগ্যক্রমে, এটি সহজেই সমাধান করা যেতে পারে এবং পুরো প্রক্রিয়াটি বেশিরভাগই কিছু ফাইল মুছে ফেলার বিষয়ে কারণ এটিই স্থান খালি করার একমাত্র উপায়। এখানে, আমরা কিছু সাধারণ অনুশীলনের তালিকা করতে যাচ্ছি যখন ফোনটি কিছুটা বিশৃঙ্খল হয়ে যায়, তাই আসুন আমরা ডুব দেই।

Loading...

আরো দেখুন: আপনার স্যামসাং গ্যালাক্সি এস 20 5 জি যদি ওয়াই-ফাই নেটওয়ার্কে সংযোগ না করে তাহলে করণীয়

স্যামসাং গ্যালাক্সি এস 20 5 জি তে পর্যাপ্ত স্টোরেজ স্পেস নেই – এটি ঠিক করার উপায়

যদি আপনি বার্তাটি পেতে থাকেন যে আপনার স্যামসাং গ্যালাক্সি এস 20 5 জি তে পর্যাপ্ত স্টোরেজ স্পেস নেই, তবে এটি পরিষ্কার করা একটি ইঙ্গিত। এটি একটি খুব বিরক্তিকর কাজ হতে পারে, কিন্তু যখন আপনি সম্পন্ন করেন, বার্তাটি আর প্রদর্শিত হবে না, এবং আপনার ফোনটি মসৃণ কাজ করবে।

Loading...

অ্যাপস সম্পর্কে সব

যখন আপনার একটি শক্তিশালী ফোন থাকে, আপনি এটি থেকে সর্বাধিক সুবিধা পেতে চান এবং এটিতে সাধারণত শত শত অ্যাপ থাকা জড়িত থাকে। কিন্তু, আপনি আসলে দৈনন্দিন ভিত্তিতে কতগুলি অ্যাপ ব্যবহার করেন? আপনার কি সব অ্যাপস দরকার? সম্ভবত না. সুতরাং, শুরু করার সেরা জায়গা হল আপনি যে অ্যাপগুলি আর ব্যবহার করেন না এবং প্রয়োজন হয় তা মুছে ফেলা।

Loading...

হোম স্ক্রিনে যান, আপনি যে অ্যাপটি সরাতে চান তার আইকনটি খুঁজুন এবং এটি আলতো চাপুন এবং ধরে রাখুন। আনইনস্টল আলতো চাপুন। আপনি মুছে ফেলতে চান এমন প্রতিটি অ্যাপ্লিকেশনের জন্য প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

Loading...

ক্যাশে সাফ করুন

আপনার কাছে কয়েকটি অ্যাপ আছে যা আপনি প্রতিদিন ব্যবহার করেন, সেটা প্ল্যানার, সোশ্যাল মিডিয়া অ্যাপ বা অন্য কিছু। প্রতিবার আপনি একটি অ্যাপ খুললে, এটি ক্যাশেড ডেটা সংরক্ষণ করে – বিভিন্ন ফাইল, ছবি, স্ক্রিপ্ট ইত্যাদি সময়ের সাথে সাথে, ক্যাশেড ডেটা জমা হবে। যখন এটি ঘটে, অ্যাপ্লিকেশনটি ধীর হয়ে যেতে পারে বা কিছু সমস্যার সম্মুখীন হতে পারে।

আপনি যে অ্যাপসটি সবচেয়ে বেশি ব্যবহার করেন তার ক্যাশে সাফ করে আপনি কিছু স্টোরেজ স্পেস ক্লিয়ার করতে পারবেন। সেটিংস> অ্যাপসে যান। অ্যাপ্লিকেশনটি খুঁজুন, এটিতে আলতো চাপুন, সঞ্চয়স্থানটি আলতো চাপুন এবং পরিশেষে, ক্যাশে সাফ করুন আলতো চাপুন।

Loading...

ব্যাকআপ এবং মুছে দিন

আপনার ফোনে কি এক টন ফটো এবং ভিডিও আছে? একটি একক ছবি দুই এমবি বা তার বেশি নিতে পারে, এবং যদি আপনার শত শত থাকে, গণিত করুন। ভিডিওগুলোর কথা না বললেই নয়। একটি ব্যাকআপ তৈরি করুন এবং একবার হয়ে গেলে, ফোন থেকে ফটো এবং ভিডিওগুলি সরান।

Loading...

এসডি কার্ডে অ্যাপস সরান

ফোনে কিছু জায়গা খালি করার আরেকটি সহজ উপায় হল অ্যাপগুলিকে এসডি কার্ডে স্থানান্তর করা।

Loading...

সেটিংসে যান, অ্যাপস আলতো চাপুন এবং তারপরে আপনি যে অ্যাপটি সরাতে চান তাতে আলতো চাপুন। পরবর্তী, সংগ্রহস্থল আলতো চাপুন। যদি অ্যাপটি একটি SD কার্ডে সরানো যায়, তাহলে আপনি সেই বিকল্পটি দেখতে পাবেন। এটিতে আলতো চাপুন। অবস্থান পরিবর্তন হতে চলেছে। আপনি এসডি কার্ডে যেতে চান এমন সমস্ত অ্যাপ্লিকেশনের জন্য প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন।

Loading...

ফ্যাক্টরি রিসেট

যদি আপনি সমস্ত ছোট পরিবর্তন করতে চান না, কিন্তু আপনি ফোনটি শ্বাস নেওয়ার জন্য কিছু বাতাস দিতে চান, তাহলে আপনি একটি ফ্যাক্টরি ডেটা রিসেট করতে পারেন। আপনাকে প্রথমে একটি ব্যাকআপ তৈরি করতে হবে কারণ রিসেট আপনার ফোনের সবকিছু মুছে দেয়। যখন আপনার ফাইল নিরাপদ এবং সুরক্ষিত থাকে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  • সেটিংস> সাধারণ ব্যবস্থাপনায় যান
  • রিসেট ট্যাপ করুন
  • পরবর্তী, ফ্যাক্টরি ডেটা রিসেট ট্যাপ করুন
  • নিশ্চিত করতে রিসেট ট্যাপ করুন

প্রক্রিয়াটি কিছু সময় নিতে পারে। যখন এটি সম্পন্ন হয়, পর্দায় গাইড অনুসরণ করুন এবং একটি নতুন হিসাবে ডিভাইস সেট আপ করুন।

Loading...

আপনিও পড়তে পারেন: স্যামসাং গ্যালাক্সি এস 20 5 জি/ এস 20+ 5 জি/ এস 20 আল্ট্রা 5 জি কীভাবে লোগো স্ক্রিনে আটকে আছে তা ঠিক করবেন

Loading...

Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *