স্যামসাং গ্যালাক্সি এস 10 ব্যাটারি জীবনের সমস্যাগুলি কীভাবে সমাধান করা যায় তা এখানে

Loading...


আপনি যদি চান যে আপনার গ্যালাক্সি এস 10 এর ব্যাটারি দীর্ঘস্থায়ী হয়, আপনি কিছু সাধারণ সমন্বয় করতে পারেন। আপনাকে প্রতি কয়েক ঘন্টা আপনার ফোন চার্জ করতে হবে না। এখানে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে স্যামসাং গ্যালাক্সি এস 10 ব্যাটারি জীবনের সমস্যাগুলি সমাধান করা যায়।

Loading...

আরো দেখুন: স্যামসাং গ্যালাক্সি এস 10 ওয়াই-ফাই সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

Loading...

Loading...

স্যামসাং গ্যালাক্সি এস 10 ব্যাটারি লাইফ সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

ব্যাটারির ব্যবহার পরীক্ষা করুন

যখন আপনার স্যামসাং গ্যালাক্সি এস 10 ব্যাটারি লাইফ স্বাভাবিকের চেয়ে দ্রুত শেষ হয়ে যায়, আপনি প্রথমে ব্যাটারির ব্যবহার পরীক্ষা করতে পারেন। এখানে, আপনি যাচাই করতে পারেন কোন অ্যাপগুলি খুব বেশি শক্তি ব্যবহার করে। দুর্ব্যবহারকারী অ্যাপ বন্ধ বা আনইনস্টল করুন। ব্যাটারির ব্যবহার পরীক্ষা করতে, সেটিংস> ডিভাইস কেয়ার> ব্যাটারিতে যান।

ব্যাকগ্রাউন্ড অ্যাপস বন্ধ করুন

আপনি যে অ্যাপগুলি খুলেছেন তা ব্যাকগ্রাউন্ডে চলতে থাকবে এমনকি আপনি সেগুলি ব্যবহার না করলেও। আপনি যদি কোনো অ্যাপকে ব্যাকগ্রাউন্ডে রাখেন, তাহলে সেটি কন্টেন্ট আপডেট করতে থাকবে। যখনই আপনি অ্যাপটি ব্যবহার করতে চান, এটি দ্রুত খুলবে কারণ এটি শুরু থেকে বিষয়বস্তু পুনরায় লোড করতে হবে না। এটি দক্ষ, তবুও এটি আপনার ফোনকে নষ্ট করতে পারে।

Loading...

আপনার ডিভাইস রিবুট করুন

ব্যাটারি সম্পর্কিত সমস্যা সহ সাধারণ সমস্যাগুলি ঠিক করতে এই পদ্ধতি কার্যকর। ফোনটি রিবুট করতে, আপনি পাওয়ার বোতামটি ধরে রাখতে পারেন এবং পুনরায় চালু করতে পারেন।

বৈশিষ্ট্যটি জাগানোর জন্য ট্যাপ বন্ধ করুন

অনেক স্যামসাং গ্যালাক্সি এস 10 ব্যবহারকারী অভিযোগ করেছেন (স্যামসাং ইউএস কমিউনিটি ফোরামের মাধ্যমে) তাদের ফোনটি তাদের পকেটে থাকা অবস্থায় দুর্ঘটনাক্রমে টোকা দেয় এবং ব্যাটারিটি এত দ্রুত শেষ হয়ে যায়। তাদের একজন রিপোর্ট করেছেন যে তার গ্যালাক্সি এস 10 এমনকি রেকর্ডিং শুরু করেছে। আপনি যদি একই সমস্যার সম্মুখীন হন, তাহলে ট্যাপ T0 ওয়েক বৈশিষ্ট্যটি বন্ধ করুন।

Loading...

সফটওয়্যার আপডেট করুন

সফটওয়্যার আপডেট করা স্যামসাং গ্যালাক্সি এস 10 ব্যাটারি সমস্যা সমাধানের সম্ভাব্য সমাধান হতে পারে। আপডেটটি সাধারণত একটি সুরক্ষা প্যাচ এবং বাগ ফিক্সের সাথে আসে যা ব্যাটারির আয়ুও উন্নত করতে পারে। আপনার ডিভাইসের জন্য একটি সফটওয়্যার আপডেট আছে কিনা তা পরীক্ষা করুন। সেটিংস> সফটওয়্যার আপডেট> ডাউনলোড এবং ইনস্টল করুন।

Loading...

শক্তি সঞ্চয় মোড

যদি আপনি নিজেকে এমন অবস্থায় পান যেখানে আপনি আপনার ফোন চার্জ করতে পারবেন না এবং ব্যাটারির স্তর কম, আপনি পাওয়ার-সেভিং মোড সক্ষম করতে পারেন। সেটিংস> ডিভাইসের যত্ন> ব্যাটারিতে যান।

নিরাপদ মোডে ফোন বুট করুন

Loading...

কিছু অ্যাপ ইনস্টল করার পর যদি সমস্যা দেখা দেয়, তাহলে আপনার ফোনকে সেফ মোডে বুট করার চেষ্টা করুন। এই পদ্ধতিটি আপনাকে তৃতীয় পক্ষের অ্যাপ নিষ্ক্রিয় করে ডিভাইসটি চালু করতে দেয়। নিরাপদ মোডে থাকাকালীন, আপনার ফোনের ব্যাটারির আচরণ পরীক্ষা করুন। যদি ব্যাটারি লাইফ স্বাভাবিক থাকে, তাহলে এর মানে হল যে কোন একটি অ্যাপ সমস্যা সৃষ্টি করছে। আপনি সম্প্রতি ইনস্টল করা অ্যাপগুলি দিয়ে শুরু করে একের পর এক অ্যাপ আনইনস্টল করতে পারেন অথবা ফ্যাক্টরি রিসেট করতে পারেন। সেফ মোডে ফোন বুট করার ধাপগুলো এখানে দেওয়া হল:

  1. আপনার গ্যালাক্সি এস 10 বন্ধ করুন
  2. স্ক্রিনে “পাওয়ার অফ” বার্তাটি না দেখা পর্যন্ত পাওয়ার বোতামটি ধরে রাখুন
  3. “নিরাপদ মোড” প্রম্পট উপস্থিত না হওয়া পর্যন্ত “পাওয়ার অফ” আলতো চাপুন এবং ধরে রাখুন, তারপরে এটি নিশ্চিত করতে আলতো চাপুন
  4. প্রক্রিয়া শেষ করতে দিন।
  5. প্রক্রিয়াটি সম্পন্ন হলে আপনি হোম স্ক্রিনের নিচের বাম অংশে “নিরাপদ মোড” দেখতে পাবেন

ফ্যাক্টরি ডেটা রিসেট

আপনি যদি উপরের সমস্ত পদ্ধতি সম্পন্ন করে থাকেন কিন্তু স্যামসাং গ্যালাক্সি এস 10 ব্যাটারি সমস্যার সমাধান করতে না পারেন, তাহলে ফ্যাক্টরি ডেটা রিসেট করা সাহায্য করতে পারে। এই পদ্ধতিটি করতে, সেটিংস> জেনারেল ম্যানেজমেন্ট> রিসেট> ফ্যাক্টরি ডেটা রিসেটে যান। তারপরে, রিসেট ট্যাপ করুন, আপনার পাসওয়ার্ড লিখুন এবং সমস্ত মুছুন আলতো চাপুন।

Loading...

Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *