স্যামসাং গ্যালাক্সি এস 10 ওভারহ্যাটিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

Loading...


এমন অনেক বিষয় আছে যা আপনার ফোনকে গরম করতে পারে – দীর্ঘ সময় ধরে গেমস খেলা, মাল্টিটাস্কিং বা ইউটিউবে ভিডিও দেখা। কখনও কখনও, একটি খারাপ আচরণ অ্যাপ্লিকেশন এই সমস্যা হতে পারে। এখানে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে স্যামসাং গ্যালাক্সি এস 10 ওভারহ্যাটিং সমস্যাগুলি ঠিক করা যায়।

Loading...

আরো দেখুন: স্যামসাং গ্যালাক্সি এস 10 ব্যাটারি লাইফ সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

স্যামসাং গ্যালাক্সি এস 10 ওভারহ্যাটিং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

ফোন কেস সরান

একবার আপনার স্যামসাং গ্যালাক্সি এস 10 স্পর্শ করার জন্য খুব গরম হয়ে গেলে, ফোন কেসটি সরান। কখনও কখনও, কেস আপনার ডিভাইসের তাপ ভিতরে রাখে।

Loading...

সমস্ত চলমান অ্যাপ্লিকেশন বন্ধ করুন

আপনার ফোনে একটি অ্যাপ ব্যবহার করার পরে, এটি পটভূমিতে চলবে এবং বিষয়বস্তু আপডেট করবে। এটি র‍্যামকে প্রভাবিত করবে এবং অতিরিক্ত গরমের সমস্যা সৃষ্টি করতে পারে। আপনার ফোনের নিচের বাম কোণে সাম্প্রতিক অ্যাপস কী টিপুন এবং সব বন্ধ করুন আলতো চাপুন।

অব্যবহৃত বৈশিষ্ট্য এবং পরিষেবা বন্ধ করুন

ব্লুটুথ, জিপিএস এবং ওয়াইফাই আপনার গ্যালাক্সি এস 10 এ অতিরিক্ত উত্তাপের সমস্যার দিকে পরিচালিত করবে। ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপগুলির মতো, এই সমস্ত বৈশিষ্ট্যগুলি সামগ্রী স্ক্যান করতে থাকবে। সুতরাং, যখন আপনি সেগুলি ব্যবহার করছেন না তখন বৈশিষ্ট্য এবং পরিষেবাগুলি বন্ধ করুন।

Loading...

সফট রিসেট

সফট রিসেট বা আপনার ফোন রিবুট করা এটিকে নতুন করে শুরু করতে পারে। এই পদ্ধতিটি সমস্ত অ্যাপ বন্ধ করবে এবং র‍্যাম মুক্ত করবে। সুতরাং, নরম রিসেট করা আপনার গ্যালাক্সি এস 10 এ অতিরিক্ত উত্তাপের সমস্যা সমাধানের একটি সম্ভাব্য সমাধান হতে পারে। ফোনটি বন্ধ করতে পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন। আপনার ফোনের তাপমাত্রা ঠান্ডা না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর আবার চালু করুন।

Loading...

নিরাপদ মোডে বুট করুন

অপব্যবহারকারী অ্যাপটি স্যামসাং গ্যালাক্সি এস 10 ওভারহিটিং সমস্যার জন্যও দায়ী হতে পারে কারণ এটি প্রসেসরের অতিরিক্ত ব্যবহার করতে পারে। সমস্যাগুলি ঘটে কিনা তা খুঁজে বের করার জন্য কারণ কিছু অ্যাপ খারাপ ব্যবহার করে, আপনি নিরাপদ মোডে আপনার ফোন পুনরায় বুট করতে পারেন। আপনার স্যামসাং গ্যালাক্সি এস 10 এখনও নিরাপদ মোডে থাকাকালীন অতিরিক্ত গরম হওয়ার সমস্যা আছে কিনা তা পরীক্ষা করুন। যদি সমস্যাগুলি আর দেখা না যায়, তবে সম্প্রতি ইনস্টল করা থেকে শুরু করে সন্দেহজনক অ্যাপগুলি আনইনস্টল করুন।

  1. পাওয়ার অফ মেসেজ না আসা পর্যন্ত পাওয়ার বোতামটি ধরে রাখুন
  2. স্ক্রিনে “নিরাপদ মোড” না দেখা পর্যন্ত “পাওয়ার অফ” আইকনটি আলতো চাপুন এবং ধরে রাখুন
  3. “নিরাপদ মোড” আলতো চাপুন এবং প্রক্রিয়াটি শেষ করতে দিন
  4. প্রক্রিয়াটি সম্পন্ন হলে, আপনি আপনার গ্যালাক্সি এস 10 এর নীচে-বামে “নিরাপদ মোড” দেখতে পাবেন।
  5. কয়েক মিনিটের জন্য ফোনটি পর্যবেক্ষণ করুন

তথ্য ইতিহাস চেক করুন

Loading...

বেশিরভাগ স্যামসাং গ্যালাক্সি এস 10 ওভারহিটিং সমস্যা অ্যাপ সমস্যার কারণে হয়, যেমন অ্যাপ ক্র্যাশ, ম্যালওয়্যার, ভাইরাস ইত্যাদি। আপনি আপনার গ্যালাক্সি এস 10 এ অ্যাপ ইস্যুর ইতিহাস পরীক্ষা করতে পারেন। সেটিংস থেকে, ডিভাইসের যত্ন খুঁজুন এবং এটিতে আলতো চাপুন। স্ক্রিনের উপরের ডানদিকে তিনটি বিন্দু আলতো চাপুন এবং ড্রপ-ডাউন তালিকায় অ্যাপ ইস্যু ইতিহাস চয়ন করুন।

Loading...

সফটওয়্যারটি আপডেট করুন

কিছু বাগ আপনার ফোনে অতিরিক্ত উত্তপ্ত হওয়ার কারণ হতে পারে। সফ্টওয়্যার আপডেটগুলি নতুন বৈশিষ্ট্য এবং বাগ সংশোধনগুলির সাথে আসে যাতে যখনই আপডেট পাওয়া যায়, এটি ডাউনলোড এবং ইনস্টল করুন। আপনি সেটিংস খোলার মাধ্যমে আপনার গ্যালাক্সি এস 10 এ সফ্টওয়্যার আপডেটের প্রাপ্যতা পরীক্ষা করতে পারেন। সফটওয়্যার আপডেট না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন এবং এটিতে ট্যাপ করুন। তারপরে, ডাউনলোড এবং ইনস্টল আলতো চাপুন।

ফ্যাক্টরি ডেটা রিসেট

যদি আপনি উপরের সমস্ত সমাধান চেষ্টা করে থাকেন তবে ফ্যাক্টরি ডেটা রিসেট করার চেষ্টা করুন, তবে সমস্যাগুলি এখনও রয়ে গেছে। আপনি প্রক্রিয়া শুরু করার আগে, আপনার ডেটা ব্যাক আপ নিশ্চিত করুন। তারপরে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

Loading...
  1. সেটিংস থেকে, সাধারণ ব্যবস্থাপনা নির্বাচন করুন
  2. রিসেট ট্যাপ করুন এবং ফ্যাক্টরি ডেটা রিসেট নির্বাচন করুন
  3. রিসেট না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন এবং এটিতে আলতো চাপুন
  4. আপনার পাসওয়ার্ড লিখতে হতে পারে
  5. সমস্ত মুছুন আলতো চাপুন।

Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *