স্বাধীনতা দিবসে রঙিন কলকাতা

Loading...

এবার আমেরিকা, অস্ট্রেলিয়া এবং ইউরোপের মতো সেজে উঠছে কলকাতাও। কলকাতার রাস্তা হবে রঙিন। যা দেশে কলকাতার নামকে আরও উজ্জ্বল করে তুলবে। কলকাতাকে আরও সুন্দর করে সাজাতে এই উদ্যোগ।

আমেরিকা, অস্ট্রেলিয়া এবং ইউরোপে স্ট্রিট আর্টের চল রয়েছে। এবার স্বাধীনতা দিবসের আগে সেজে উঠছে কলকাতার রাস্তাও। স্বাধীনতা দিবস উদযাপনে কলকাতাকে আরও সুন্দর করে সাজাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। colours of kolkata- এই ক্য়াম্পেনের নামেই শুরু হয়েছে উদ্যোগ।

Loading...

এই উদ্যোগে স্মরণ করা হয়েছে দু’জন অবিস্মরণীয় বাঙালিকে। চলতি বছর সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী। অন্যদিকে রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬০তম জন্মদিন। পার্ক সার্কাস ও WBTC-এর ট্রাম ডিপোর দেওয়াল সেজে উঠেছে এই অবিস্মরণীয় বাঙালিপুত্রদের স্মরণে।

West Bengal Transport Corporation-এর উদ্যোগে শুরু হয় এই কর্মযজ্ঞ। শহরের মূল মূল জায়গাগুলি সেজে উঠবে নতুন সাজে। যা কলকাতাবাসীর কাছে স্বাধীনতা দিবসকে আরও রঙিন করে তুলবে।

Loading...

WBTC-এর এমডি রঞ্জনবীর সিং কাপুর বলেন, ‘অনেক সময়ই কিছু ব্যক্তি ডিপোর দেওয়ালে থুথু দেয়। এটা দেখতে খুবই খারাপ লাগে। এই আর্টের জেরে মানুষ হয়তো আর দেওয়াল নোংরা করবে না।’

পাশাপাশি তিনি জানান, ‘ভবিষ্যতে এমন কাজ করে শহরকে আরও সুন্দর ভাবে সাজাতে কলকাতার বিশিষ্ট শিল্পীদেরও আমন্ত্রণ জানানো হবে’। শহরেরই এক শিল্পীর সহযোগিতায় WBTC প্রথম দুটি আর্ট তৈরি করে।

Loading...

দেশে আর্টের শহর হিসাবে পরিচিতি রয়েছে কলকাতার। এই উদ্যোগ সম্পন্ন হলে কলকাতার গৌরব আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *