স্বাধীনতা দিবসের আগে ড্রোন হামলার ছক বানচাল, টার্গেট ছিল রাম মন্দির?

Loading...

স্বাধীনতা দিবসের (Independence Day 2021) আগে বড়সড় নাশকতার ছক বানচাল করল জম্মু পুলিশ। শনিবার পুলিশ গ্রেফতার করেছে চার জইশ-ই-মহম্মদ জঙ্গিকে (Jaish-E-Mohammed)। কাশ্মীরে IED বিস্ফোরণের ছক কষেছিল তাঁরা। গোপন খবর জানা গিয়েছে, একটি গাড়ির ভিতরে আইডি বিস্ফোরক রেখে বিস্ফোরণ করার মতলব ছিল জঙ্গিদের। এমনকী অযোধ্যার রাম মন্দিরও তাঁদের টার্গেটে ছিল বলে খবর।


এদিন ধৃত চারজনের মধ্যে অন্যতম মুন্তাজির মঞ্জুর জেরার মুখে জানিয়েছে, পাকিস্তানের জইশ কমান্ডার মুনাজির শাহিদ তাঁদের নির্দেশ দিয়েছিল অমৃতসরের কাছে পাক ড্রোন থেকে ফেলে যাওয়া অস্ত্রগুলি সংগ্রহ করে নিতে। এছাড়াও তার উপরে দায়িত্ব দেওয়া হয়েছিল পানিপথের তেল শোধনাগার ও অযোধ্যার রাম জন্মভূমি অঞ্চলে রেইকি করে ভিডিয়ো পাকিস্তানে পাঠাতে। সে আরও জানায়, তেল শোধনাগার এলাকার ভিডিয়ো তুলে পাঠাতে পারলেও অযোধ্যায় যাওয়ার আগেই সে গ্রেফতার হয়। অন্য দুই জঙ্গি আহমেদ শাহ এবং আদনানকে দায়িত্ব দেওয়া হয়েছিল জম্মুতে একটি গাড়ির মধ্যে IED বিস্ফোরক রাখার। চতুর্থ জঙ্গিকে গ্রেফতার করা হয় পুলওয়ামা থেকে। পেশায় ফল ব্যবসায়ী জাহাঙ্গির আহমেদ ভাট নামের ওই জঙ্গি এই সব চক্রান্তের সঙ্গে জড়িত ছিল বলে জানা গিয়েছে।

Loading...


স্বাধীনতা দিবসের প্রাক্কালে এই ঘটনা উদ্বেগ বাড়িয়েছে নতুন করে। নিরাপত্তা বাড়ানো হয়েছে গোটা উপত্যকা জুড়ে। পাক সীমান্ত এলাকার পাশাপাশি অযোধ্যায় রাম জন্মভূমি এলাকাতেও বাড়ানো হয়েছে নিরাপত্তা।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *