সংকেত তার অদৃশ্য বার্তা বৈশিষ্ট্য উন্নত, এখানে কিভাবে

Loading...


নয়াদিল্লি: এনক্রিপ্ট করা চ্যাট অ্যাপ সংকেত এর একটি নতুন আপডেট ঘোষণা করেছে অদৃশ্য বার্তা বৈশিষ্ট্য মেসেজিং অ্যাপ এখন যে কেউ মেসেজ অদৃশ্য হওয়ার জন্য ডিফল্ট টাইমার চালু করতে সক্ষম করবে। সিগন্যাল 2016 সালে অদৃশ্য বার্তা বৈশিষ্ট্য চালু করে। বৈশিষ্ট্যটি নির্দিষ্ট সময়সীমার পরে প্রেরক এবং প্রাপক উভয়ের জন্য চ্যাট মুছে দেয়। এর আগে, ব্যবহারকারীদের বিকল্পটি টগল করতে হয়েছিল এবং প্রতিটি পৃথক কথোপকথনের জন্য সময় ব্যবধান নির্বাচন করতে হয়েছিল। এই নতুন আপডেটের মাধ্যমে, কোম্পানির লক্ষ্য হল স্টোরেজ স্পেস কমানো এবং কথোপকথনের ইতিহাসের পরিমাণও সীমিত করা।
একটি অদৃশ্য বার্তা সেট করার সময়কাল কত?
বার্তাগুলি অদৃশ্য হওয়ার জন্য টাইমার সেট করার জন্য অ্যাপটি আপনাকে নয়টি বিকল্প সরবরাহ করে। আপনি 30 সেকেন্ড থেকে 4 সপ্তাহ পর্যন্ত টাইমার সেট করতে পারেন।
সিগন্যালে অদৃশ্য হওয়া বার্তাটি তার থেকে কীভাবে আলাদা? হোয়াটসঅ্যাপ এবং টেলিগ্রাম?
এই নতুন আপডেটের সাথে, সিগন্যাল এখন আপনি একটি ডিফল্ট টাইমারের মাধ্যমে শুরু করা সমস্ত কথোপকথনগুলিকে পূর্ব -কনফিগার করার ক্ষমতা সমর্থন করে। ব্যবহারকারীরা এখন তাদের কথোপকথনে কাস্টম টাইমার সময়সীমা নির্ধারণ করতে পারেন যাতে কিছু বিষয় 60 সেকেন্ডে চলে যেতে পারে এবং অন্যগুলি 18 মিনিট বা 4 সপ্তাহের জন্য বিদ্যমান থাকতে পারে।
অন্যদিকে, আপনাকে হোয়াটসঅ্যাপে অদৃশ্য হওয়া বার্তাটি ম্যানুয়ালি সমস্ত ব্যক্তিগত চ্যাটের জন্য সেট করতে হবে। অ্যাপটি কাস্টম টাইমারও দেয় না এবং চ্যাট 7 দিন পরে অদৃশ্য হয়ে যাবে। যেখানে, টেলিগ্রাম ব্যবহারকারীদের প্রথমে অদৃশ্য হওয়া বার্তা বৈশিষ্ট্যটি ব্যবহার করতে অ্যাপে গোপন চ্যাট সক্ষম করতে হবে।
প্রাপক কি অদৃশ্য হওয়া বার্তাগুলির একটি স্ক্রিনশট নিতে পারে?
সিগন্যাল ব্যবহারকারীদের সতর্ক করে দিয়েছে যে অদৃশ্য হওয়া বার্তা বৈশিষ্ট্যটি সর্বোচ্চ গোপনীয়তা নিশ্চিত করতে পারে না কারণ রিসিভার বার্তাগুলির স্ক্রিনশট নিতে পারে।
ডেস্কটপে অদৃশ্য হওয়া বার্তাগুলি কীভাবে সক্ষম করবেন
ধাপ 1: প্রথমত, ডেস্কটপে সিগন্যাল অ্যাপটি খুলুন এবং ‘ফাইল’ এর পরে ‘পছন্দ’ এ যান।
ধাপ 2: ‘পছন্দ’ বিকল্পে ক্লিক করার পর, নিচে স্ক্রোল করুন এবং ‘অদৃশ্য হওয়া বার্তা’ এর অধীনে ” নতুন চ্যাটের জন্য ডিফল্ট টাইমার ‘বিকল্পটি খুঁজুন। এখন নতুন চ্যাটের জন্য ডিফল্ট অদৃশ্য হওয়া মেসেজ টাইমার টুইক করার জন্য ড্রপডাউন বিকল্প থেকে ‘বন্ধ’ নির্বাচন করুন।
ধাপ 3: আপনি একটি ডিফল্ট অদৃশ্য বার্তা টাইমার সেট করার জন্য বিকল্পগুলির মধ্যে একটি চয়ন করতে পারেন।
ধাপ 4: এখন আপনি ‘কাস্টম টাইম’ অপশনে ক্লিক করুন এবং আপনার পছন্দ অনুযায়ী টাইমার নির্বাচন করুন এবং ‘সেট’ ক্লিক করুন।
স্মার্টফোনে অদৃশ্য বার্তাগুলি কীভাবে সেট আপ করবেন
ধাপ 1: প্রথমে আপনার স্মার্টফোনে সিগন্যাল অ্যাপটি খুলুন।
ধাপ 2: এখন উপরের ডান কোণে তিনটি বিন্দুতে আলতো চাপুন এবং তারপরে ‘সেটিংস’ নির্বাচন করুন
ধাপ 3: এখন সেটিংস পৃষ্ঠা থেকে ‘গোপনীয়তা’ এ যান যেখানে আপনি ‘অদৃশ্য বার্তা’ বিভাগের অধীনে ‘নতুন চ্যাটের জন্য ডিফল্ট টাইমার’ বিকল্পটি দেখাবেন।
ধাপ 4: আপনি এখন প্রয়োজন অনুযায়ী সময়কাল নির্বাচন করতে পারেন। পরিবর্তনগুলি নিশ্চিত করার জন্য ‘সংরক্ষণ করুন’ এ আলতো চাপুন।

Loading...



Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *