রেস্তরাঁ, বার-সহ সমস্ত দোকান খোলার সময় বাড়ল

Loading...

বাংলায় করোনায় (Covid 19) বিধিনিষেধ কিছুটা শিথিল করা হল। রাত ৮টার পরিবর্তে এবার রাত সাড়ে ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে রেস্তরাঁ, বার-সহ সমস্ত দোকান। ১৬ অগাস্ট থেকে এই নয়া নিয়ম কার্যকর হবে। শুক্রবার নবান্নের পক্ষ থেকে এক নির্দেশিকায় এমনটাই জানানো হয়েছে। উল্লেখ্য, বাংলায় কোভিড নিয়ন্ত্রণে আগামী ৩১ অগাস্ট পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে।

নির্দেশিকায় জানানো হয়েছে, সমস্ত সুরক্ষাবিধি মেনে সরকারি অনুষ্ঠান করা যাবে। ৫০ শতাংশ লোক নিয়ে খোলা যাবে সুইমিং পুল। ৫০ শতাংশ উপস্থিতি নিয়ে খোলা যাবে স্টেডিয়াম। ৫০ শতাংশ দর্শক নিয়ে খুলবে থিয়েটার হল, অডিটোরিয়াম। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রীকালীন বিধিনিষেধ জারি থাকবে।

Loading...

তবে, আপাতত রাজ্যে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রাখা হয়েছে। এই প্রসঙ্গে বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গ্রামাঞ্চলে ৫০ শতাংশ টিকাকরণ হলে তবেই লোকাল ট্রেন চালানো হবে। সংক্রমণ রুখতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, কোভিড আবহে রাজ্যে কয়েক মাস ধরে বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। তবে এই মুহূর্তে রাজ্যে স্টাফ স্পেশাল ট্রেন চলছে। কিন্তু, সাধারণ যাত্রীরা স্টাফ স্পেশালে উঠতে পারবেন না। যার জেরে চরম সমস্যায় পড়েছেন তাঁরা। লোকাল ট্রেন চালুর দাবিতে রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ দেখান নিত্যযাত্রীদের একাংশ।

এদিকে, বাংলায় দৈনিক করোনা সংক্রমণ সামান্য কমল। কমল মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩৯ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের। একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৭৪৯ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৩৭ হাজার ১৮৫। রাজ্যে সুস্থতার হার ৯৮.১৫ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১০ হাজার ১০৯।মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮ হাজার ৮০০। মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ২৭৬ জনের।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *