মারণরোগে ভুগছে ছোট্ট সহনাগরিক, অর্থ জোগাতে অলিম্পিক পদক নিলাম পোলিশ অ্যাথলিটের!

Loading...

হৃদপিন্ডের সমস্যায় ভুগছিল একরত্তি! শেষ রাস্তা ছিল অপারেশন। কিন্তু বাধা হয়ে দাঁড়িয়েছিল অর্থ। সেই বাধা কাটাতে এগিয়ে এলেন অলিম্পিয়ান। নিলামে তুললেন নিজের পদক। এমনি ঘটনা ঘটিয়েছেন টোকিয়ো অলিম্পিকে জ্যাভলিনে রূপোর পদকজয়ী পোল্যান্ডের অ্যাথলিট মারিয়া আন্দ্রেজিক।

অলিম্পিকে এই প্রথমবার অংশগ্রহণ করেছিলেন মারিয়া। প্রথমবারেই রূপো জেতেন। কিন্তু দেশে ফিরতেই জানতে পারেন আট মাসের এক শিশু হৃদপিন্ডের সমস্যায় ভুগছে। অপারেশন না করালে বিপদ হতে পারে। অপারেশনের খরচ ৩ কোটি ৮৫ লক্ষ ডলার। ভারতীয় মুদ্রায় যা ২ কোটি ৮৬ লক্ষ টাকার আশপাশে। দীর্ঘদিন ধরে অনলাইনে অর্থ সংগ্রহের চেষ্টা চালাচ্ছেন তার মা-বাবা।

Loading...

সঙ্গে সঙ্গে নিজের ফেসবুকে এই ঘটনার কথা জানান তিনি। বলেন, টাকার জন্য তিনি অলিম্পিকে জেতা রূপোর পদক নিলামে তুলবেন। এরপর সেটিকে নিলামে তোলেনও তিনি। যার দাম ওঠে ১ লক্ষ ২৫ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা ৯২ লাখ ৯৮ হাজার টাকা আশপাশে। পদকটি নিলামে কেনে পোল্যান্ডের জাবকা পোলস্কা নামে একটি তবে কী কারণে হঠাৎ এই নিলাম তা তখন জানত সেই সংস্থা। অবশেষে নিলামের পর নিজের ইন্সটাগ্রামে কারণ জানান মারিয়া। সেখানে তিনি জানান, পোল্যান্ডের এক শিশুর চিকিৎসার জন্য এই অর্থ সংগ্রহ করছেন তিনি। পাশাপাশি এটাও জানান যে আমেরিকার স্ট্যান্ডফোর্ড ইউনিভার্সিটি অফ মেডিক্যাল সেন্টারে চিকিৎসা চলছে সেই শিশুর।এই ঘটনার জানার পরই সেই সুপার মার্কেট সংস্থা মারিয়াকে তাঁর পদক ফিরিয়ে দেয়। সেইসঙ্গে নিশ্চিত করে, এই চিকিৎসার সমস্ত খরচ তারাই বহন করবে।

মারিয়া দীর্ঘদিন ক্যানসারে ভুগেছেন। হাড়ের ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ২৫ বছরের এই অ্যাথলিট। ২০১৮ সালে ধরা পড়ে। এরপর লড়াই করে ফিরে আসেন টোকিয়ো অলিম্পিকে। ও রুপো জেতেন। এর আগে রিও অলিম্পিকে অংশগ্রহণ করলেও চতুর্থ স্থানে শেষ করেছিলেন তিনি।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *