ফ্যান্সি ফিচার পেল WhatsApp পেমেন্ট! টাকা পাঠানোর অভিজ্ঞতাই বদলে যাবে…

Loading...

 গ্রাহকের মন জয় করতে একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে WhatsApp। সম্প্রতি অ্যাপের মধ্যে পেমেন্ট সার্ভিসেও নতুন ফিচার যুক্ত হয়েছে। এবার থেকে WhatsApp পেমেন্টস ব্যবহার করে লেনদেনের সময় ব্যবহার করা যাবে পৃথক ব্যাকগ্রাউন্ড। পেমেন্টের উপলক্ষ অনুযায়ী অ্যাপের মধ্যে থাকা বিভিন্ন ব্যাকগ্রাউন্ডের মধ্যে যে কোনও একটি সিলেক্ট করে টাকা পাঠানো যাবে। জন্মদিন, ছুটি, ঘুরতে যাওয়া – ইত্যাদির জন্য থাকছে আলাদা গ্রাফিক্স। যা আপনি টাকা পাঠানোর আগে সিলেক্ট করতে পারবেন।

এক বিবৃতিতে WhatsApp এর তরফে জানানো হয়েছে, ‘টাকা পাঠানোর সময় আরও ব্যক্তিগত অভিজ্ঞতা দেওয়ার জন্যই এই ফিচার নিয়ে আসা হয়েছে। এর ফলে এবার থেকে প্রিয়জনকে টাকা পাঠানোর সময় নিজস্বতার ছোঁয়া দিতে পারবেন গ্রাহকরা।’

Loading...

ইতিমধ্যেই গোটা দেশের গ্রাহকদের জন্য WhatsApp পেমেন্ট পরিষেবা শুরু হয়ে গিয়েছে। WhatsApp পেমেন্টস ব্যবহার করে দেশের 227টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে আর্থিক লেনদেন করা যাবে। ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়ার সঙ্গে হাত মিলিয়ে পেমেন্ট পরিষেবা শুরু করেছে মার্কিন মেসেজিং কোম্পানিটি।

WhatsApp পেমেন্ট করার সময় ব্যাকগ্রাউন্ড বদল করবেন কী ভাবে?

* যাঁকে টাকা পাঠাবেন, সেই চ্যাট ওপেন করে অ্যাটাচমেন্ট অপশন সিলেক্ট করুন।
* এবার Payment সিলেক্ট করে টাকার অঙ্ক বসিয়ে দিন।
* তার পর মোবাইল স্ক্রিনের উপরে স্টার আইকন সিলেক্ট করে ব্যাকগ্রাউন্ড পছন্দ করুন।
* এর পরে UPI PIN দিয়ে পেমেন্ট সম্পূর্ণ করুন।

Loading...

এছাড়াও গ্রাহকদের জন্য সম্প্রতি ‘ভিউ ওয়ান্স’ ফিচার নিয়ে হাজির হয়েছে WhatsApp। এই ফিচার ব্যবহার করে ছবি অথবা ভিডিয়ো সেন্ড করলে মাত্র একবার সেই ছবি অথবা ভিডিয়ো দেখার পরে চ্যাট থেকে তা অদৃশ্য হয়ে যাবে। Snapchat থেকে অনুপ্রাণিত হয়ে এই ফিচার নিয়ে এসেছে WhatsApp। এই ফিচার ব্যবহার করে পাঠানো ছবি, ডিভাইস স্টোরেজে সেভ হবে না। বরং, একবার তা দেখার পরেই চ্যাট থেকে উধাও হয়ে যাবে।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *