ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার গ্যালাক্সি এস 9 তে কাজ করছে না – এটি কীভাবে ঠিক করা যায়

Loading...


স্যামসাং গ্যালাক্সি এস 9 এবং গ্যালাক্সি এস 9+ অসাধারণ ফোন যা স্পেসিফিকেশন, অর্থের মূল্য এবং ব্যবহারকারীর অভিজ্ঞতার দিক থেকে চমৎকার। এমনকি সেরা কখনও কখনও নড়বড়ে হতে পারে, এবং বিশ্বের অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার গ্যালাক্সি এস 9 তে কাজ করছে না এবং নীচের পদ্ধতিগুলি অনুসরণ করে এটি কীভাবে ঠিক করা যায় তা এখানে।

Loading...

আরো দেখুন: স্যামসাং গ্যালাক্সি এস 9 ওয়াই-ফাই সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন

ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার গ্যালাক্সি এস 9 তে কাজ করছে না – এটি কীভাবে ঠিক করা যায় তা এখানে

পদ্ধতি 1: সেটিংসে সুরক্ষিত লক সময় পরিবর্তন করুন

বেশিরভাগ ফোনে হার্ডওয়্যার সমস্যা নেই কারণ বেশিরভাগ ব্যবহারকারী মতামত দেন এবং অবিলম্বে তাদের ফোন বিনিময় করার চেষ্টা করেন। এ পোস্ট করা একজন ব্যবহারকারীর মন্তব্যের উপর ভিত্তি করে স্যামসাং সাপোর্ট ফোরাম, মনে হচ্ছে আপনি সেটিংস মেনুতে সুরক্ষিত লক সময় পরিবর্তন করে এটি সমাধান করতে পারেন।

Loading...
  1. আপনার গ্যালাক্সি এস 9 ফোনে সেটিংস মেনু খুলতে আলতো চাপুন
  2. লক স্ক্রিন এবং নিরাপত্তা খুঁজে পেতে স্ক্রোল করুন
  3. দয়া করে এটি খুলুন এবং নিরাপদ লক সেটিংস পৃষ্ঠাটি খুঁজুন
  4. নিরাপদ লক সময় খুলতে আলতো চাপুন
  5. একবার আপনি এই পর্যায়ে পৌঁছে গেলে, পাওয়ার কী দিয়ে তাত্ক্ষণিকভাবে বা যখন স্ক্রিন টাইমস আউট নির্বাচন করুন।

আপনি যখন আপনার ডিসপ্লে বন্ধ করার জন্য পাওয়ার বাটন ব্যবহার করেন, তখন আপনি প্রায়ই অনুমান করেন যে ফোনটি তাত্ক্ষণিকভাবে লক হয়ে গেছে। যাইহোক, এটি লক করার আগে একটি বিলম্বিত বিরতি আছে। এটি ব্যক্তিগত পছন্দের উপর ভিত্তি করে কয়েক সেকেন্ড, এক মিনিট বা তার বেশি সময় নির্ধারণ করা যেতে পারে। আপনি যদি অবিলম্বে ডিসপ্লে চালু করতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করেন, তাহলে এটি লক না হওয়া পর্যন্ত কাজ করবে না।

এখানে উল্লিখিত পদ্ধতিগুলি অনুসরণ করে, আপনি সুরক্ষিত লক সময় পরিবর্তন করতে পারেন যাতে আপনার ফোন প্রতিবার আপনার স্পর্শে সাড়া দেয়।

Loading...

পদ্ধতি 2: ফিজিক্যাল ফিঙ্গারপ্রিন্ট হার্ডওয়্যার কাজ করছে কিনা তা চিহ্নিত করুন

আপনি আপনার ফোন প্রতিস্থাপন বা সেটিংস টুইক করার চেষ্টা করার জন্য উন্মত্ততার মধ্যে যাওয়ার আগে, ডিভাইসের হার্ডওয়্যার দিকটি কাজ করছে কিনা তা নিশ্চিত করা অপরিহার্য। যদি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি ট্রানজিশনে ক্ষতিগ্রস্ত হয়, কোয়ালিটি কন্ট্রোলটি খুঁজে না পাওয়ায় কোনো ডিফল্ট সমস্যা আছে, এটি প্রতিস্থাপন করা প্রয়োজন।

স্যামসাং পে বা লাস্টপাসের মতো অ্যাপস আনলক করার জন্য ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করে দেখুন যেটিতে অ্যাক্সেস পেতে ফিঙ্গারপ্রিন্ট যাচাই করা প্রয়োজন। যদি হার্ডওয়্যারে কোন সমস্যা না থাকে, তাহলে এটি নিশ্ছিদ্রভাবে কাজ করবে। আপনি আবার এটি ব্যবহার করে আপনার ফোন আনলক করার চেষ্টা করতে পারেন। যদি এটি না হয়, সমস্যাটি সফ্টওয়্যার অংশের সাথে রয়েছে, এবং আপনি সেটিংস পরিবর্তন করতে পারেন বা স্যামসাংকে শীঘ্রই একটি আপডেট চালু করার জন্য অপেক্ষা করতে পারেন।

Loading...

পদ্ধতি 3: আপনার গ্যালাক্সি এস 9 এ আপনার ফিঙ্গারপ্রিন্ট বোতামটি পুনরায় সেট করুন

পদ্ধতিটি স্যামসাং গ্যালাক্সি এস 9 এবং এস 9 প্লাস স্মার্টফোনের ক্ষেত্রে প্রযোজ্য। এটি জটিল মনে হতে পারে, এজন্য আমরা পুরো পদ্ধতিটিকে ছোট ছোট ধাপে বিভক্ত করেছি যা আপনি সহজেই বুঝতে পারবেন। একবারে সব বুঝার চেষ্টা করার পরিবর্তে, নির্দেশাবলী অনুসরণ করে একবারে এক ধাপ করুন, এবং আপনি অবশেষে আপনার বোতামটি যেভাবে কাজ করা উচিত সেভাবে কাজ করার পথে এগিয়ে যাবেন।

  1. আপনার Samsung Galaxy S9 স্মার্টফোনে সেটিংস মেনু খুলুন
  2. বিকল্পটি খুঁজতে নিচে স্ক্রোল করুন; লক স্ক্রিন এবং নিরাপত্তা
  3. আপনি সম্ভবত এতে পাঁচটি আঙ্গুলের ছাপ সংরক্ষণ করেছেন যাতে আপনি সহজেই আপনার ডিভাইসটি আনলক করতে পারেন
  4. নিশ্চিত করুন যে আপনি একটি ট্রেস ছাড়াই তাদের সব মুছে ফেলুন
  5. একবার মুছে গেলে, আপনার ফোনটি পুনরায় বুট করুন। আপনি কয়েক সেকেন্ডের জন্য আপনার পাওয়ার বোতাম ধরে রেখে এটি করতে পারেন এবং পুনরায় চালু করার বিকল্পটি চয়ন করুন

নতুন আঙ্গুলের ছাপ তৈরি করা

  1. যদি আপনার ডিভাইসে ইতিমধ্যেই সংরক্ষিত আঙ্গুলের ছাপ দূষিত হয়, অথবা ফাইলগুলি অ্যাক্সেসযোগ্য না হয়, তাহলে সেন্সর যখন আপনি এটি টিপবেন তখন সনাক্ত করতে পারে না।
  2. আঙ্গুলের ছাপের একটি নতুন সেট তৈরি করুন
  3. সেটিংস, লক স্ক্রিন এবং নিরাপত্তা খোলার মাধ্যমে শুরু করুন এবং ফিঙ্গারপ্রিন্ট সেট আপ করুন।
  4. পরিষেবা মেনু অ্যাক্সেস করতে আপনি আপনার স্মার্টফোন ডায়ালারে *# 0 *# ডায়াল করতে পারেন
  5. সেন্সর এবং তারপর ফিঙ্গারপ্রিন্ট নির্বাচন করুন।
  6. সাধারণ ট্যাপ করুন এবং সমস্যাটি সমাধান করতে আপনার ডিভাইসটি পুনরায় বুট করুন

পদ্ধতি 4: সক্রিয় ফিঙ্গারপ্রিন্ট অঙ্গভঙ্গি অক্ষম করুন

যদিও ফিঙ্গারপ্রিন্ট অঙ্গভঙ্গি সরাসরি সেন্সর এবং এর প্রতিক্রিয়াকে প্রভাবিত করতে পারে না, সেগুলি আপনার গ্যালাক্সি এস 9 প্লাস ফোনে সমস্যা সৃষ্টি করতে পারে। উপলব্ধ বিকল্পটি হল এটি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করা এবং আপনার ফোনটি আপনার স্পর্শে সাড়া দেয় কিনা তা অনুমান করা।

Loading...
  1. আপনার স্মার্টফোনে সেটিংস অ্যাপ খুলুন
  2. উন্নত বৈশিষ্ট্য বিকল্প খুঁজে পেতে স্ক্রোল করুন
  3. আঙুলের সেন্সর অঙ্গভঙ্গি পৃষ্ঠাটি খুঁজে পেতে স্ক্রোলিং চালিয়ে যান এবং বৈশিষ্ট্যটি অক্ষম করুন।
  4. এটি সফলভাবে নিষ্ক্রিয় করার পরে, আপনার ফোনটি পুনরায় বুট করুন
  5. ফোনটি বুট হওয়ার জন্য অপেক্ষা করুন, কিছুটা সময় দিন এবং চেক করুন যে সমস্যাটি শেষ পর্যন্ত সমাধান হয়েছে কিনা

গ্যালাক্সি এস 9 ফিঙ্গারপ্রিন্ট বোতাম নিষ্ক্রিয়

পদ্ধতি 5: আপনার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ম্যানুয়ালি সেট আপ করুন

স্যামসাং নতুনদের জন্য তাদের হার্ডওয়্যার ব্যবহার বন্ধ করার জন্য কিছু টিপস আছে এবং সমস্যাগুলি যখন তারা উদ্ভূত হয় তখন খুঁজে বের করে। যদি গ্যালাক্সি এস 9 তে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার কাজ না করে, তাহলে আপনি ম্যানুয়াল পদ্ধতি এবং সবচেয়ে নির্ভরযোগ্য পদ্ধতিতে ফিরে যেতে পারেন। যদিও এটি একটি উল্লেখযোগ্য পরিবর্তন নয়, এটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরকে অবশেষে অনেক গ্যালাক্সি ব্যবহারকারীর জন্য কাজ করেছে, এজন্য আপনার এটি চেষ্টা করা উচিত।

Loading...

আপনার ফোনের প্রাথমিক সেটআপ চলাকালীন, স্যামসাং পরামর্শ দিয়েছিল যে আপনার সেন্সরটি আপনার মুদ্রণ রেকর্ড করার জন্য ট্যাপ করা চালিয়ে যাওয়া উচিত নয়। পরিবর্তে, আপনার পিছনের বোতাম জুড়ে আপনার আঙুলটি সোয়াইপ করা উচিত এবং এটি কোনও অসুবিধা ছাড়াই এটি সনাক্ত করে। জেনেরিক দৃষ্টিকোণ থেকে, এটি খুব বেশি বোঝায় না, তবে প্রযুক্তিগতভাবে এটি কাজ করে, এজন্য কোম্পানি এটি প্রথম স্থানে প্রস্তাব করেছিল। আপনার এখনই বিকল্প চেষ্টা করা উচিত।

  1. আপনার সেটিংস অপশনটি খুলুন, লক স্ক্রিন এবং সিকিউরিটিতে যান।
  2. স্মার্টফোনে আপনার পূর্বে সংরক্ষিত সমস্ত আঙ্গুলের ছাপ মুছে ফেলতে ভুলবেন না।
  3. স্যামসাং আপনাকে আপনার আঙুল সোয়াইপ করতে বলবে এবং ট্যাপ না করতে বলবে
  4. তাদের পরামর্শ অনুসরণ করবেন না এবং সেন্সর বোতামে দৃ finger়ভাবে আপনার আঙ্গুল রাখুন যতক্ষণ না এটি আপনার প্রিন্ট ক্যাপচার করে
  5. আপনার সমস্ত আঙুলের ছাপ সংরক্ষণ না করা পর্যন্ত একই পুনরাবৃত্তি করতে থাকুন
  6. আপনার আঙুলটি সব দিকে ঘুরাতে ভুলবেন না যাতে কোণগুলি ফোনে সঠিকভাবে নিবন্ধিত হয়

প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন এবং আপনার ফোনটি পুনরায় বুট করুন। আপনার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর কোন সমস্যা ছাড়াই কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখুন এবং যদি তা করে, স্যামসাং সফটওয়্যার আপডেট চালু করার আগেই আপনার সমস্যার সমাধান হয়ে যাবে। তাছাড়া, প্রত্যেকের ডিভাইস ঠিক হয়ে যাবে না কারণ, অনেক ক্ষেত্রে, সমস্যাটি ডিভাইসের সাথে থাকে, কিভাবে এটি সেট আপ করা হয় এবং কিভাবে একজন ব্যবহারকারী সেন্সরের উপর আঙ্গুল সরায়।

Loading...

পদ্ধতি 6: শারীরিক সমস্যা থেকে মুক্তি পান

অনেক ব্যবহারকারী তাত্ক্ষণিকভাবে নির্মাতা, হার্ডওয়্যার বা ফোনের অপারেটিং সিস্টেমকে দোষারোপ করার চেষ্টা করে। সম্পর্কে একটি গুরুত্বপূর্ণ আলোচনা Reddit এ স্যামসাং ফোরাম নিশ্চিত করেছে যে তাদের ফোনের নতুন সংস্করণটি কেবল অবিশ্বাস্য। ব্যবহারকারীরা পরামর্শ দেন যে আগের ফোনের তুলনায়, যেমন গ্যালাক্সি এস or বা পুরোনো গ্যালাক্সি এস,, নতুন গ্যালাক্সি এস and এবং এস Plus প্লাস তাত্ক্ষণিকভাবে একটি আঙুল চিনতে আরও ভাল। এটি প্রথমবারের মতো ভুল হয়ে গেলেও দুইবারের বেশি চেষ্টা করে না।

শারীরিক সমস্যাগুলি প্রচলিত থাকে যখন লোকেরা তাদের ফোন ব্যবহার করে। প্রায়শই তারা ভিজা আঙুল দিয়ে খাবারের সামগ্রী বা আঙ্গুলে তেল লেগে আনলক করার চেষ্টা করে যা এই জাতীয় সমস্যার দিকে নিয়ে যায়। আপনার স্মার্টফোনকে নিরাপদে আনলক করার জন্য আপনার থাম্ব, তর্জনী, বা প্রাথমিক আঙ্গুল হিসাবে আপনি নিবন্ধিত যেকোন আঙুল পরিষ্কার করার অভ্যাস করুন।

Loading...

ফোনে ব্যবহৃত সেন্সরটি তাদের মধ্যে দ্রুততম এবং সবচেয়ে নির্ভুল, রেডডিট ফোরামে পর্যালোচনা এবং ব্যবহারকারীদের পরামর্শ দেয়। একটি গভীর টিয়ারডাউন এমনকি পণ্যের বিল্ড কোয়ালিটি প্রকাশ করেছে, এবং স্যামসাং সফটওয়্যার আপডেটের সাথে এটিকে আরও উন্নত করে চলেছে। তবুও, যদি সমস্যাটি আপনার দৈহিক স্বভাবের মধ্যে থাকে তবে আপনি প্রয়োজনীয় পদক্ষেপ না নিলে এটি ঠিক হওয়ার কোনও উপায় নেই।

পদ্ধতি 7: আপনার গ্যালাক্সি এস 9 এর ক্যাশে হার্ড ক্লিয়ার করুন

যখন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার কাজ করছে না গ্যালাক্সি এস 9, এবং আপনি কিভাবে এটি ঠিক করতে হবে তা জানতে হবে, আপনার স্মার্টফোনে ক্যাশে সাফ করার জন্য কঠোর চেষ্টা করুন।

Loading...
  1. আপনার ফোনটি পুনরায় বুট করতে পাওয়ার বোতাম, ভলিউম আপ এবং বিক্সবি বোতামটি ধরে রাখুন।
  2. ক্যাশে মেমরি মুছুন যাতে এখন পর্যন্ত সংরক্ষিত সবকিছু মুছে যায়
  3. এটি অনেক ভালো কাজ করে, বিশেষ করে যখন স্যামসাং সম্প্রতি একটি সফটওয়্যার আপডেট চালু করেছে, এবং আপনার ফোনে ফিঙ্গারপ্রিন্ট সনাক্তকরণের সমস্যা রয়েছে
  4. আবার আঙ্গুলের ছাপ সেটআপ করুন এবং এটি আনলক করার চেষ্টা করুন
  5. ফোনটিকে আপনার প্যাটার্নের সাথে সামঞ্জস্য করতে আপনি এক বা দুই দিন অপেক্ষা করতে পারেন
  6. যদি এটি এখনও কাজ না করে, তাহলে স্যামসাং গ্যালাক্সি সার্ভিস সেন্টারটি পরিদর্শন করার জন্য বিবেচনা করুন যাতে এটি প্রয়োজনীয়ভাবে মেরামত বা প্রতিস্থাপন করা যায়

গ্যালাক্সি এস 9 পরিষ্কার ক্যাশে

একটি দ্রুত টিপ যা প্রতিটি স্যামসাং মালিকের জানা উচিত যে, আপনার নতুন আঙ্গুলের ছাপ নিবন্ধন করার সময়, সোয়াইপ করবেন না এবং আপনার আঙ্গুলের বিভিন্ন এলাকায় ট্যাপ করতে ভুলবেন না। আপনি যত বেশি ট্যাপ করবেন, ফোনটি আনলক করার চেষ্টা করার সময় আপনার আঙুলটি দ্রুত সনাক্ত করার সম্ভাবনা তত বেশি।

Loading...

সদ্য চালু হওয়া স্যামসাং গ্যালাক্সি নোট 9 এস 9 এবং এস 9+এর সাথে আরেকটি চমত্কার স্মার্টফোন। হার্ডওয়্যার, ডিজাইন এবং বিল্ড কোয়ালিটির দিক থেকে তারা অনবদ্য। একটি নতুন অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম শীঘ্রই চালু হচ্ছে, এবং আপনাকে যা করতে হবে তা হল এটি একটি হার্ডওয়্যার সমস্যা নয় তা নিশ্চিত করার জন্য টিপস অনুসরণ করুন। গ্যালাক্সি এস 9 -তে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার কাজ করছে না বলে অনলাইনে অনেক অভিযোগ আছে, কিন্তু এখানে উল্লেখ করা এক বা সব পদ্ধতি অনুসরণ করে আপনি কীভাবে তা ঠিক করবেন তা দ্রুত জানতে পারেন যতক্ষণ না এটি কাজ করে।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *