ঠিক করুন স্যামসাং ফোন চালু/বন্ধ হবে না – সমস্ত মূলধারার অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ 2021

Loading...


দ্য স্যামসাং ফোন চালু/বন্ধ হবে না যে কোনো স্যামসাং ডিভাইসে ঘটতে পারে, তা যতই অত্যাধুনিক বা পুরনো হোক না কেন। এবং হ্যাঁ, এটি বিরক্তিকর, বিশেষ করে যদি আপনার ফোনে জরুরি কিছু করা থাকে। আপনি যদি সমস্যাটি এখনই ঠিক না করেন, তাহলে আপনি অনেক কিছু, ব্যবসা, অ্যাপয়েন্টমেন্ট এবং আরও অনেক কিছু মিস করতে বা বিলম্ব করতে পারেন। অনেক ক্ষেত্রে, এটি মৌলিক সমস্যা সমাধান এবং একটু ধৈর্যের মাধ্যমে সমাধান করা যেতে পারে। অন্যথায়, আপনার ফোনটি একটি মেরামতের দোকানে শেষ হতে পারে যদি এটি হার্ডওয়্যারের সাথে সম্পর্কিত হয়। খুঁজে বের কর!

Loading...

কিভাবে স্যামসাং ফোন ঠিক করবেন/চালু করবেন না

শারীরিক ক্ষতি চেক করুন

আপনি কি ইদানীং আপনার ফোন ফেলেছেন? শারীরিক ক্ষতির জন্য পরীক্ষা করুন, যেমন ভাঙ্গা চার্জিং পোর্ট বা বাঁকানো পিন্ট। ডিভাইসে পানির ক্ষতি হয় কিনা তা যাচাই করুন। জানতে, সিম কার্ড ট্রে স্লট খুলুন যেখানে আপনি ভিতরে তরল ক্ষতি সূচক (LDI) খুঁজে পেতে পারেন। স্বাভাবিক LDI এর গায়ে গোলাপী X চিহ্ন সহ একটি সাদা ভিত্তিক রঙ থাকবে। যখন এটি গোলাপী বা বেগুনি থাকে, তার মানে আপনার ফোন তরলের সংস্পর্শে আসে। শুকানোর জন্য প্রায় এক ঘণ্টা রেখে দিন অথবা স্যামসাং সার্ভিস সেন্টারে যান।

Loading...

আপনার ফোন চার্জ করুন

আপনার কি মনে আছে সমস্যাটি উপস্থিত হওয়ার আগে কত ব্যাটারি জীবন বাকি ছিল? যদি ফোনটি চালু করতে অস্বীকার করে তবে এটি হতে পারে কারণ ব্যাটারি পুরোপুরি শেষ হয়ে গেছে। কয়েক মিনিটের জন্য এটি চার্জ করার চেষ্টা করুন। চার্জার, ইউএসবি কেবল এবং পোর্ট ভালভাবে কাজ করছে তা নিশ্চিত করুন। এমনকি যদি আপনার স্যামসাং ডিভাইসটি বন্ধ না হয় তবে এটি চার্জ করা সাহায্য করতে পারে।

ব্যাটারি সরান

Loading...

কিছু অ্যান্ড্রয়েড ফোন একটি অপসারণযোগ্য ব্যাটারি নিয়ে আসে। আপনি যদি নিজের দ্বারা ব্যাটারি সহজে খুলতে পারেন, তাহলে আপনার ফোন থেকে এটি সরান। কয়েক সেকেন্ড অপেক্ষা করুন এবং এটি আবার রাখুন। আপনি সর্বদা এটি চালু করার চেষ্টা করুন।

ডিভাইস রিবুট করুন

যদি আপনি নিশ্চিত হন, ব্যাটারি খালি নয় কিন্তু আপনার স্যামসাং ফোন চালু/বন্ধ হবে না, এটি পুনরায় বুট করুন। একই সময়ে পাওয়ার এবং ভলিউম ডাউন বোতাম টিপুন এবং ধরে রাখুন। এটি প্রায় এক মিনিট ধরে রাখুন অথবা যতক্ষণ না এটি পুনরায় চালু হয় বা বন্ধ হয়। এটি স্বাভাবিক অবস্থায় ফিরে আসা উচিত। অন্যথায়, যদি রিবুট করার প্রক্রিয়াটি আপনাকে বুট মোডে নিয়ে যায়, তাহলে এখনই সিস্টেম পুনঃ চালু করুন বিকল্প হাইলাইট করতে ভলিউম আপ বা ডাউন কী ব্যবহার করুন এবং নির্বাচন করতে পাওয়ার কী টিপুন।

Loading...

UltFone অ্যান্ড্রয়েড সিস্টেম রিপেয়ার টুল ব্যবহার করুন

বেশিরভাগ সমস্যা সমাধান নিরাপদ এবং ব্যবহার করা সহজ। কিন্তু সেই পদ্ধতিগুলো একের পর এক করতে আপনার সময় লাগবে। যদি আপনি মনে করেন যে আপনি সময় নষ্ট করতে পছন্দ করেন না বা যদি প্রদত্ত সমস্ত সমাধান ফলাফল না দেয় তবে ব্যবহার করুন আল্টফোন অ্যান্ড্রয়েড সিস্টেম মেরামত টুল. এটি আপনাকে কয়েকটি সহজ ক্লিকে অ্যান্ড্রয়েড ফোন সম্পর্কিত যেকোন সমস্যা সমাধান করতে সাহায্য করবে।

Loading...

আল্টফোন অ্যান্ড্রয়েড রিপেয়ার টুল কী?

এটি বিশ্বের প্রথম ফ্রি অ্যান্ড্রয়েড সিস্টেম রিকভারি/ ডাউনলোড/ ফাস্টবুট টুল, যেমনটি কোম্পানির দাবি। একবার আপনি এটি আপনার কম্পিউটারে ডাউনলোড এবং ইনস্টল করলে, আপনি আপনার ডেটা না হারিয়ে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে 150 টিরও বেশি সমস্যার সমাধান করতে সক্ষম হবেন। উদাহরণস্বরূপ, অ্যান্ড্রয়েড ব্ল্যাক স্ক্রিন, স্যামসাং লোগোতে আটকে আছে, ফিক্স স্যামসাং “ডাউনলোড করা… টার্গেট বন্ধ করবেন না” স্ক্রিনে আটকে আছে, এবং আরো।

Loading...

Loading...

স্যামসাং ফোন ঠিক করার পদক্ষেপগুলি চালু/বন্ধ হবে না

1. ডাউনলোড এবং ইনস্টল করুন আল্টফোন অ্যান্ড্রয়েড সিস্টেম মেরামত আপনার পিসিতে

Loading...

2. আপনার স্যামসাং ফোনটিকে একটি পিসিতে সংযুক্ত করুন এবং প্রোগ্রামটি চালু করুন।

3. মেরামত অ্যান্ড্রয়েড সিস্টেম ক্লিক করুন

Loading...

4. ডিভাইসের তথ্য চয়ন করুন এবং ফার্মওয়্যার প্যাকেজ ডাউনলোড করুন

Loading...

5. মেরামত এখন ক্লিক করুন। যখন মেরামত প্রক্রিয়া সম্পন্ন হয়, তারপর সম্পন্ন ক্লিক করুন

আল্টফোন অ্যান্ড্রয়েড সিস্টেম মেরামত সরঞ্জাম কি মূল্যবান?

আপনি যদি সর্বদা একটি স্মার্টফোন হিসাবে একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন, তাহলে আল্টফোন অ্যান্ড্রয়েড মেরামত করা যথেষ্ট হতে পারে। এমনকি যদি আপনি একজন অ্যান্ড্রয়েড টেকনিশিয়ান হন, এই টুলটি পেয়ে অনেক সময় বাঁচবে। এটি কয়েকটি সহজ ক্লিকে একটি মেরামত পদ্ধতি প্রদান করে। টুলটি অ্যান্ড্রয়েড 2.0 থেকে 11 পর্যন্ত 1000+ অ্যান্ড্রয়েড মডেলের সাথে সামঞ্জস্যপূর্ণ। দুর্ভাগ্যবশত, এই সময়ে, এটি শুধুমাত্র উইন্ডোজের জন্য উপলব্ধ।

Loading...

আইওএস ব্যবহারকারীদের জন্য, তাদের আছে আল্টফোন আইওএস সিস্টেম রিপেয়ার যা 150+ আইওএস সমস্যা যেমন অ্যাপল লোগো, রিবুট লুপ এবং ব্ল্যাক স্ক্রিন ডেটা লস ছাড়াই সমাধান করতে পারে। এটি একটি নতুন বৈশিষ্ট্য নিয়ে আসে যা আপনাকে আইটিউনস ছাড়াই আইওএস 15 ডাউনগ্রেড করতে দেয়। আইওএস 15 রিলিজ উদযাপন করতে, তাদের একটি বিশেষ অফার রয়েছে – 100% সুইপস্টেক এবং 70% পর্যন্ত ছাড়। এই অফার 31 অক্টোবর 2021 এ শেষ হবে।

নিরাপদ মোডে বুট করুন

আপনার স্যামসাং ফোন চালু/বন্ধ হবে না এমন সমস্যার আগে আপনি যে ক্রিয়াকলাপগুলি করেছিলেন তা স্মরণ করা প্রয়োজন। এটি আপনাকে যে সমস্যার সম্মুখীন হচ্ছে তার কারণ এবং সঠিক সমাধান খুঁজে পেতে সাহায্য করতে পারে। উদাহরণস্বরূপ, একটি তৃতীয় পক্ষের অ্যাপ যা আপনি সম্প্রতি ডাউনলোড করেছেন।

Loading...

কখনও কখনও, অ্যাপগুলি আপনার ফোনকে খারাপ ব্যবহার করতে পারে, জমে যেতে পারে, সেগুলি ব্যাটারি লাইফের সমস্যা, অতিরিক্ত উত্তাপ ইত্যাদি সৃষ্টি করতে পারে। যাইহোক, যদি আপনি নিশ্চিত না হন তবে আপনার ফোনটি নিরাপদ মোডে বুট করার চেষ্টা করুন। যদি ডিভাইসটি স্বাভাবিকভাবে কাজ করে, তাহলে এর অর্থ হল কিছু তৃতীয় পক্ষের অ্যাপ সমস্যাটির জন্য দায়ী।

নিরাপদ মোডে বুট করার পদক্ষেপ

Loading...
  1. এই পদ্ধতিটি চালানোর জন্য, আপনার ফোনটি বন্ধ অবস্থায় থাকতে হবে। যদি তোমার স্যামসাং ফোন চালু হবে না, আপনি সম্পূর্ণরূপে ব্যাটারি নিষ্কাশন করতে পারেন।
  2. ফোন চালু করুন। তারপরে, স্ক্রিনে স্যামসাং লোগো দেখার সাথে সাথে ভলিউম ডাউন বোতাম টিপুন এবং ধরে রাখুন।
  3. আপনি পর্দার নীচে বাম দিকে নিরাপদ মোড প্রদর্শন দেখতে পাবেন। আপনি নিরাপদ মোডে থাকাকালীন, সন্দেহজনক অ্যাপগুলি মুছুন।
  4. নিরাপদ মোড থেকে বেরিয়ে আসতে, আপনার ফোনটি পুনরায় চালু করুন।

Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *