চীনের GWM ব্যাগ ট্রেডমার্ক Aure এর জন্য, শীঘ্রই উৎপাদন শুরু করতে পারে

Loading...

চীনা বিনিয়োগের ব্যাপারে কেন্দ্রীয় সরকারের অবস্থান নরম করার ইঙ্গিত দিয়ে, সম্প্রতি ট্রেড মার্কের রেজিস্ট্রার চীনা অটোমোবাইল কোম্পানি গ্রেট ওয়াল মোটর (GWM) এর ভারতীয় সহায়ক কোম্পানিকে ‘অরে’ এর জন্য একটি ট্রেডমার্ক দিয়েছে।

ভারতে 1 বিলিয়ন ডলার বিনিয়োগের একটি সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে GWM, মহারাষ্ট্রের তলেগাঁওয়ে জেনারেল মোটরস ইন্ডিয়ার বন্ধ হয়ে যাওয়া কারখানাটি উৎপাদন শুরু করার জন্য এক বছরেরও বেশি সময় ধরে অনুমতির অপেক্ষায় ছিল। ভারত এবং চীনের মধ্যে সীমান্ত বিরোধ অটো জায়ান্টদের পাশাপাশি ভারতে ব্যবসা শুরু করার পরিকল্পনা করা অন্যান্য চীনা কোম্পানির জন্য বিষয়টিকে জটিল করে তুলেছিল।

Loading...

দ্বারা পর্যালোচিত নথি অনুযায়ী হিন্দু, ট্রেডমার্কের অনুমোদন 14 জুলাই, 2021 এ দেওয়া হয়েছিল।

“উপরোক্ত আবেদনটি ট্রেড মার্ক আইন, ১ of এর ধারা ২০ (১) এর বিধানের অধীনে ট্রেড মার্ক জার্নালে বিজ্ঞাপন দেওয়া হবে,” দিল্লিতে বলা হয়েছে।

Loading...

GWM ইফিলিং এর মাধ্যমে ২ June শে জুন, ২০২১ তারিখে ‘Aure’ এর জন্য ট্রেডমার্কের জন্য আবেদন করেছিল। GWM- এর জন্য একটি নতুন অটোমোবাইল ব্র্যান্ড হতে পারে, ‘Aure’, একটি ডিভাইস হিসেবে নিবন্ধিত হয়েছে। ট্রেডমার্কটি 26 জুলাই, 2021 সালে জার্নালে প্রকাশিত হয়েছিল।

এদিকে, 2021 সালের জুলাই মাসে GWM ইন্ডিয়া 1,068 জন কর্মচারীর চাকরি বন্ধ করে দিয়েছে যারা GWM- এর কাছে জিএম প্লান্ট বিক্রির উপর স্থগিতাদেশ চেয়ে শ্রম আদালতে আবেদন করেছিল তাদের সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত। কর্মচারীরা জিএম প্ল্যান্টের সাথে জিডব্লিউএম -এ স্থানান্তরিত হতে চেয়েছিলেন যা অটো জায়ান্ট গ্রহণ করতে অস্বীকার করেছিল।

Loading...

“GWM- এর কারখানাটি গ্রহণ করতে আমাদের কোন সমস্যা নেই, কিন্তু GM- এর সাহায্যে তারা বিদ্যমান কর্মচারীদের ছাঁটাই করতে পারে না এবং তারপর একই কারখানা চালানোর জন্য সস্তা শ্রমিক নিয়োগ করতে পারে না। এটা গ্রহণযোগ্য নয়, ”নাম প্রকাশ না করার শর্তে শ্রমিক ইউনিয়নের এক সদস্য বলেন।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *