গুগল এই এক্সক্লুসিভ গুগল ক্লাসরুম ফিচারটি অন্যান্য জিমেট ব্যবহারকারীদের জন্য প্রসারিত করে

Loading...


গুগল কর্মক্ষেত্র ব্যবহারকারীরা এখন ভার্চুয়াল মিটিংয়ের জন্য 25 টি সহ-হোস্ট যোগ করতে পারেন। গুগল তার ওয়ার্কস্পেস ব্লগ পোস্টের মাধ্যমে একটি আপডেট শেয়ার করেছে। “আমরা মিটিং মডারেশন কন্ট্রোল প্রসারিত করছি গুগল মিট বেশ কয়েকটি অনুরোধকৃত বৈশিষ্ট্য সহ ”পোস্টে গুগল লিখেছে।
পোস্ট অনুযায়ী, গুগল তিনটি গুরুত্বপূর্ণ পরিবর্তন আনছে ওয়ার্কস্পেসের জন্য Google Meet। প্রথমত, ব্যবহারকারীরা প্রতি মিটিংয়ে 25 জন সহ-হোস্ট নিয়োগ করতে সক্ষম হবে। এটি ভার্চুয়াল মিটিংয়ের সময় কে স্ক্রিন শেয়ার করতে পারে তা সীমাবদ্ধ করার জন্য নিরাপত্তা বৈশিষ্ট্যগুলিও যুক্ত করেছে।
দ্বিতীয়ত, মিটিং হোস্টগুলিও নিয়ন্ত্রণ করতে সক্ষম হবে কে চ্যাট বার্তা পাঠাতে পারে, মিটিং শেষ করতে পারে এবং সমস্ত ব্যবহারকারীকে নিuteশব্দ করতে পারে।
তৃতীয় বৈশিষ্ট্য হল “দ্রুত অ্যাক্সেস” সেটিং যা মিটিংয়ে যোগদানের জন্য কার কাছে অনুমতি চাইতে হবে তার উপর সহজে নিয়ন্ত্রণ প্রদান করে। “আমরা আশা করি এই বিস্তৃত নিয়ন্ত্রণগুলি আপনার জন্য সভাগুলিকে উত্পাদনশীল, নিরাপদ রাখা এবং সম্ভাব্য বিঘ্ন রোধে সহায়তা করবে”, গুগল বলেছে।
এই নিরাপত্তা বৈশিষ্ট্যগুলি এখন পর্যন্ত উপলব্ধ ছিল শিক্ষার জন্য Google Workspace গ্রাহকরা এখন, তারা ডেস্কটপ এবং মোবাইলে সমস্ত গুগল মিট ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে।
বেশিরভাগ Google Workspace ব্যবহারকারীদের জন্য দ্রুত অ্যাক্সেস নিয়ন্ত্রণ ডিফল্টরূপে চালু করা হবে। যখন দ্রুত অ্যাক্সেস সক্ষম করা হয়, আপনার ডোমেন থেকে মিটিং অংশগ্রহণকারীরা স্বয়ংক্রিয়ভাবে একটি মোবাইল বা ডেস্কটপ ডিভাইস থেকে এবং ডায়াল করে মিটিংয়ে যোগ দিতে পারে।
যদি দ্রুত অ্যাক্সেস অক্ষম হয়, হোস্টকে প্রথমে মিটিংয়ে যোগ দিতে হবে। উপরন্তু, শুধুমাত্র আমন্ত্রিত অংশগ্রহণকারীরা জিজ্ঞাসা না করে যোগ দিতে পারেন। অন্য সকল অংশগ্রহণকারী এবং যারা ডায়াল করছেন তাদের অবশ্যই মিটিংয়ে যোগ দিতে বলবেন। কোন বেনামী ব্যবহারকারী মিটিংয়ে যোগ দিতে পারবে না এবং শুধুমাত্র হোস্টই মিটিং থেকে ডায়াল করতে পারবে।
এই নতুন বৈশিষ্ট্যগুলি কখন উপলব্ধ হবে
অ্যান্ড্রয়েড এবং ওয়েব ব্যবহারকারীরা 16 ই আগস্ট থেকে নতুন বৈশিষ্ট্যগুলি পাবেন। এটি 15 দিনের বৈশিষ্ট্য দৃশ্যমানতার সাথে ধীরে ধীরে চালু হবে। আইওএস ব্যবহারকারীদের গুগল মিট 30 আগস্ট থেকে নতুন বৈশিষ্ট্যগুলি পেতে শুরু করবে।

Loading...



Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *