কিভাবে স্যামসাং গ্যালাক্সি এস 10/এস 10+ ঠিক করা যায় না যা এসডি কার্ড সনাক্ত করছে না

Loading...


5G সংস্করণ বাদে, সমস্ত স্যামসাং গ্যালাক্সি এস 10 ভেরিয়েন্টগুলি একটি মাইক্রোএসডি কার্ড স্লট সহ আসে। সর্বাধিক বাহ্যিক মেমরি যা আপনি আপনার S10 এবং S10+ এ যোগ করতে পারেন তা 512 গিগাবাইট পর্যন্ত। আপনি স্টোরেজ ক্ষমতা বাড়াতে বা আপনার ফোন থেকে অন্যান্য ডিভাইসে ডেটা স্থানান্তর করতে এটি ব্যবহার করতে পারেন। সাধারণত, ফোনে অতিরিক্ত মেমরি কার্ড যোগ করা সহজ, কিন্তু কখনও কখনও, এটি কাজ করে না বা সনাক্ত করা যায় না। কিভাবে স্যামসাং গ্যালাক্সি এস 10/এস 10+ ঠিক করা যায় যা এসডি কার্ড সনাক্ত করছে না?

Loading...

আরও পড়ুন – কিভাবে স্যামসাং গ্যালাক্সি এস 10/এস 10+ পিসির সাথে সংযুক্ত নয় তা ঠিক করবেন

কিভাবে স্যামসাং গ্যালাক্সি এস 10/এস 10+ ঠিক করা যায় না যা এসডি কার্ড সনাক্ত করছে না

স্যামসাং গ্যালাক্সি এস 10/এস 10+ এ মাইক্রো এসডি সম্পর্কিত সমস্যাগুলির পিছনে কারণটি কার্ড, সফ্টওয়্যার বা হার্ডওয়্যার সম্পর্কিত হতে পারে। অনেক ক্ষেত্রে, কার্ডটি স্লটে সঠিকভাবে না রাখলে সমস্যা হয়। আসুন সমস্যা সমাধান শুরু করি।

Loading...

এসডি কার্ড সরান

সম্ভবত, আপনি এসডি কার্ডটি তার স্লটে সঠিকভাবে রাখেননি। অতএব, স্লটটি খুলুন এবং এসডি কার্ডটি সরান। কার্ডে ময়লা বা ক্ষতি আছে কিনা তা পরীক্ষা করুন। এটি স্লটে ফেরত দেওয়ার আগে আলতো করে এবং সাবধানে পরিষ্কার করুন। এইবার এটি সঠিকভাবে স্থাপন করতে ভুলবেন না। দেখুন এই সহজ পদ্ধতিটি স্যামসাং গ্যালাক্সি এস 10/এস 10+ ঠিক করতে পারে কিনা যা এসডি কার্ড সনাক্ত করছে না। যদি সমস্যাটি থেকে যায়, আপনার গ্যালাক্সি এস 10/এস 10+পুনরায় চালু করুন।

Loading...

পিসিতে এটি পরীক্ষা করুন

সমস্যাটি মাইক্রো এসডি থেকে এসেছে কিনা বা সফটওয়্যার সম্পর্কিত কিনা তা জানতে, আপনি এটি একটি পিসি বা অন্য সামঞ্জস্যপূর্ণ ডিভাইসে পরীক্ষা করতে পারেন। নীচের পিসিতে এসডি কার্ডের ত্রুটি পরীক্ষা করার জন্য পদক্ষেপগুলি অনুসরণ করুন।

1. একটি USB কেবল ব্যবহার করে আপনার স্যামসাং S10/S10+ কে মাইক্রো এসডি দিয়ে একটি পিসিতে সংযুক্ত করুন।
2. পিসিতে উইন্ডোজ এক্সপ্লোরার খুলুন
3. ডান ক্লিক করুন মাইক্রো এসডি ড্রাইভার
4. ক্লিক করুন বৈশিষ্ট্য, পছন্দ করা সরঞ্জাম, তারপর ক্লিক করুন চেক করার সময় ত্রুটি। পিসি এসডি কার্ড ড্রাইভার সফটওয়্যার আপডেট করার চেষ্টা করবে এবং কোন ত্রুটি ঠিক করবে
5. সমস্ত রোগ নির্ণয়ের প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরে, এসডি কার্ডটি তার স্লট থেকে তুলে নিয়ে আবার রাখুন।

Loading...

যখন একটি পিসি বা অন্য কোনো ডিভাইস আপনার এসডি কার্ড চিনতে পারে, তখন স্যামসাং গ্যালাক্সি এস 10/এস 10+ এর কারণ যা এসডি কার্ডের সমস্যা সনাক্ত করছে না তা সম্ভবত ফোনের সাথে যুক্ত।

বিভিন্ন এসডি কার্ড ব্যবহার করুন

আপনি যে এসডি কার্ডের সমস্যার মুখোমুখি হচ্ছেন তার জন্য ফোনটি দায়ী কিনা তা পরীক্ষা করার আরেকটি উপায় হল আপনার যদি এটি থাকে তবে এটি একটি ভিন্ন মাইক্রো এসডি দিয়ে পরীক্ষা করা। যে জিনিসগুলি লক্ষ্য করা যায়, নিশ্চিত করুন যে আপনি যে কার্ডটি পরীক্ষার জন্য ব্যবহার করতে যাচ্ছেন তা আসল, আপনার ফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং এতে কোনও ক্ষতি বা দূষিত ফাইল নেই। যদি এটি আপনার গ্যালাক্সি এস 10/এস 10+এর সাথে ঠিক কাজ করে তবে পরবর্তী সমাধানের দিকে যান।

Loading...

এসডি কার্ড ফরম্যাট করুন

আপনি আপনার স্যামসাং গ্যালাক্সি এস 10/এস 10+এ আলাদা মেমরি কার্ড ব্যবহার করার চেষ্টা করেছেন এবং এটি ভাল কাজ করেছে। আরও একটি সমাধান আপনার চেষ্টা করা উচিত – আপনার এসডি কার্ড ফর্ম্যাট করুন। যাইহোক, কার্ড ফরম্যাট করার আগে, প্রথমে ডেটা ব্যাকআপ করা ভাল হবে। প্রক্রিয়াটি ভিতরের সমস্ত ডেটা মুছে ফেলবে।

1. আপনার স্যামসাং গ্যালাক্সি এস 10/এস 10+ এ সঠিকভাবে এসডি কার্ড রাখুন
2. লঞ্চ সেটিংস
3. খুঁজুন ব্যাটারি এবং ডিভাইসের যত্ন বিকল্প এবং এটি আলতো চাপুন
4. আলতো চাপুন স্টোরেজ
5. আলতো চাপুন উন্নত
6. নির্বাচন করুন এসডি কার্ড বিকল্প এবং আলতো চাপুন বিন্যাস
7. আলতো চাপুন বিন্যাস নিশ্চিত করতে

Loading...

ফ্যাক্টরি সেটিংসে পুনরায় সেট করুন

যদি ফর্ম্যাটিং স্যামসাং গ্যালাক্সি এস 10/এস 10+ সমাধান করে না যা এসডি কার্ডের সমস্যাগুলি সনাক্ত করছে না, তাহলে আপনার ফোনটিকে তার কারখানার সেটিংসে রিসেট করুন। ফোনটিকে ফ্যাক্টরি রিসেটে রিসেট করলে এতে থাকা ডেটা মুছে যাবে। প্রক্রিয়া শুরু করার আগে আপনার ডেটার ব্যাকআপ নিশ্চিত করুন।

1. খুলুন সেটিংস আপনার গ্যালাক্সি S10/S10+ এ অ্যাপ
2. নির্বাচন করুন সাধারণ ব্যবস্থাপনা
3. আলতো চাপুন রিসেট
4. নির্বাচন করুন ফ্যাক্টরি ডেটা রিসেট
5. আলতো চাপুন রিসেট এবং আপনার পাসওয়ার্ড বা পিন লিখুন
6. আলতো চাপুন সব মুছে ফেলুন

Loading...

Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *