অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা, আপনার স্মার্টফোন শীঘ্রই একটি ‘মেকওভার’ পাবে

Loading...


নতুন দিল্লি: অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের আপনার স্মার্টফোন একটি নকশা পরিবর্তন পেতে প্রস্তুত। গুগল অ্যান্ড্রয়েড 12 -এর চতুর্থ বিটা প্রকাশ করেছে। সর্বশেষ বিটা আপডেট অপারেটিং সিস্টেমে কিছু গুরুত্বপূর্ণ চাক্ষুষ উন্নতি এবং ছোট ছোট পরিবর্তন এনেছে। টেক জায়ান্ট এর প্রথম বিটা প্রকাশ করেছে অ্যান্ড্রয়েড 12 এই বছরের মে মাসে তার বার্ষিক ডেভেলপার সম্মেলনে I/O 2021। এরপর কোম্পানিটি অপারেটিং সিস্টেমের দুটি বিটা সংস্করণ প্রকাশ করে। অ্যান্ড্রয়েড 12 বিটা ভার্সন 4 এর জন্য রোলআউটের সাথে, কোম্পানি স্থিতিশীলতায় পৌঁছেছে, যার মানে হল যে গেম এবং অ্যাপ ডেভেলপাররা এখন তাদের অ্যাপের অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যতা পরীক্ষা করতে পারে।
নতুন কি সম্পর্কে কথা বলা, অ্যান্ড্রয়েড 12 বিটা 4 কোন বড় পরিবর্তন বা বৈশিষ্ট্য প্রদান করে না।
কোম্পানিটি ইতোমধ্যেই অপারেটিং সিস্টেমের আগের বিটা সংস্করণে প্রধান বৈশিষ্ট্য এবং নকশা পরিবর্তন ঘটিয়েছে। যাইহোক, অ্যান্ড্রয়েড 12 বিটা 4 কিছু ছোটখাট পরিবর্তন এবং উন্নতি এনেছে।
মাল্টিটাস্কিং মেনুতে হাইলাইট করা ছবি
অ্যান্ড্রয়েড 12 -এর সাথে, গুগল অ্যান্ড্রয়েড 12 -তে সাম্প্রতিক মাল্টিটাস্কিং মেনু থেকে সামগ্রী ভাগ করা সহজ করেছে। গুগল লেন্সের শর্টকাটগুলি অ্যাক্সেস করতে, অনুলিপি করতে, ভাগ করতে এবং সংরক্ষণ করতে আপনাকে কেবল ছবিতে ট্যাপ করতে হবে। আপনি দ্রুত ভাগ করে নেওয়ার জন্য পরিচিতিগুলিতে টানতে ছবিটি টেনে আনতে পারেন।
চাক্ষুষ পরিবর্তন
গুগল গত বছর অ্যান্ড্রয়েড 11 এর সাথে রঙিন থিম চালু করেছিল এবং অ্যান্ড্রয়েড 12 এর সাথে এটি আপনাকে উপাদান দিয়ে আরও ভাল করে তুলছে। নতুন এই নতুন নকশার উদ্দেশ্য হল স্মার্টফোনে উন্নত রঙ সমন্বয় এবং অ্যাপ আইকনগুলির সাথে একটি অভিন্ন চেহারা দেওয়া। সর্বশেষ বিটা সংস্করণের সাথে গুগল লোগোটি ওয়ালপেপার থেকে চারটি প্রাথমিক রঙের সাথে একটি উপাদান আপনি পরিবর্তন করে।
ওয়াই-ফাই এবং মোবাইল ডেটা পপ-আপ উন্নত হয়েছে
গুগল মোবাইল ডেটা এবং ওয়াই-ফাই বন্ধ করতে সহজ টগল বোতাম যুক্ত করেছে। নতুন টগলগুলি ইন্টারনেট পপ-আপ স্ক্রিনে উপস্থিত হবে যা ইন্টারফেসকে আরও পরিষ্কার করে তুলবে।
ইস্টার ডিম
গুগল সমস্ত অ্যান্ড্রয়েড সংস্করণে একটি ইস্টার ডিম যোগ করে এবং অ্যান্ড্রয়েড 12 এর থেকে আলাদা নয়। আপনি সেটিং> ফোন সম্পর্কে গিয়ে নতুন ইস্টার ডিমটি চেষ্টা করতে পারেন এবং তারপরে অ্যান্ড্রয়েড সংস্করণ 12 এ আলতো চাপুন যা অ্যান্ড্রয়েড সংস্করণ পৃষ্ঠাটি খুলবে। এটিতে 12 বার আলতো চাপুন এবং তারপরে আপনি ঘড়ি উইজেটের সাথে ডিভাইস ওয়ালপেপারের একটি চিত্র লক্ষ্য করবেন। এখন, সময়টাকে 12 টার দিকে টুইস্ট করুন এবং আপনি লক্ষ্য করবেন যে পৃষ্ঠাটি চেনাশোনা এবং রং দিয়ে আবৃত একটিতে পরিবর্তিত হয়েছে যা ডিভাইস ওয়ালপেপার থেকে নেওয়া হয়েছে।

Loading...



Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *