অশান্ত শিলংয়ে জারি কার্ফু, ইস্তফা মেঘালয়ের স্বরাষ্ট্রমন্ত্রীর

Loading...

স্বাধীনতা দিবসেই অশান্ত মেঘালয়। আগামী দু’দিনের জন্য শিলংয়ে জারি ১৪৪ ধারা। অশান্তি ঠেকাতে সম্পূর্ণ রাজধানীতে বন্ধ মোবাইল পরিষেবা। এমন পরিস্থিতিতে আচমকা ইস্তফা দিলেন মেঘালয়ের স্বরাষ্ট্রমন্ত্রী Lahkmen Rymbui।

এই সময় ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসেই অশান্ত মেঘালয়। আগামী দু’দিনের জন্য শিলংয়ে জারি ১৪৪ ধারা। অশান্তি ঠেকাতে সম্পূর্ণ রাজধানীতে বন্ধ মোবাইল পরিষেবা। এমন পরিস্থিতিতে আচমকা ইস্তফা দিলেন মেঘালয়ের স্বরাষ্ট্রমন্ত্রী Lahkmen Rymbui।

Loading...

প্রাক্তন বিদ্রোহী নেতা Chesterfield Thangkhiew-এর মৃত্যুতে রবিবার আচমকা উত্তপ্ত হয়ে ওঠে মেঘালয়ের রাজধানী। রাজ্যের বিভিন্ন অংশে ছড়ায় বিশৃঙ্খলা। বন্ধ করে দেওয়া হয় গোটা শিলং। মঙ্গলবার ভোর পাঁচটা অবধি সেখানে কার্ফু জারি করেছে মেঘালয় সরকার। এই অশান্ত পরিস্থিতির কারণে এদিন শিলংয়ে খুব সাদামাটাভাবেই পালিত হয় স্বাধীনতা দিবস।

বাড়িতে পুলিশের তল্লাশির পর উগ্রপন্থী সংস্থার প্রাক্তন সম্পাদক চেস্টারফিল্ড থাঙ্কখিউয়ের মৃত্যুতে উত্তেজনা ছড়ায় শিলং জুড়ে। থাঙ্কখিউয়ের পরিবারের অভিযোগ, ঠাণ্ডা মাথায় তাঁকে খুন করেছে পুলিশ। এদিন চেস্টারফিল্ডের শেষযাত্রা ঘিরে ছড়ায় উত্তেজনা। একশোরও বেশি মানুষ কালো পোশাক পরে কালো পতাকা হাতে নিয়ে তাঁর শেষযাত্রায় শোক প্রকাশ করেন। প্রাক্তন জঙ্গি নেতার পুলিশের অত্যাচারে মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুলে হামলা চালায় উন্মত্ত জনতা। Mawkynroh Police Outpost থেকে অস্ত্রসহ পুলিশের জিপ কেড়ে নেন বিক্ষোভকারীরা। তাতে ধরিয়ে দেওয়া হয় আগুন।

Loading...
Loading...
Share

You may also like...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *